পাথরের নিচ থেকে প্রায় দুই কোটি টাকার ভারতীয় কাপড় জব্দ

2

স্টাফ রিপোর্টার

সিলেটে বালুর নিচে চিনির চালানের পর এবার পাথরের নিচে মিললো প্রায় দুই কোটি টাকা মূল্যের ভারতীয় কাপড়। চোরাকারবারীরা ট্রাকে পাথরচাপা দিয়ে নিয়ে যাওয়ার সময় পুলিশ কাপড়ের চালানটি জব্দ করে। মঙ্গলবার ভোরে সিলেট-তামাবিল মহাসড়কের বটেশ্বরস্থ জালালাবাদ ক্যান্টনমেন্ট বোর্ড স্কুলের সামনে ট্রাক আটকে কাপড়ের চালানটি জব্দ করে শাহপরাণ (রহ.) থানা পুলিশ। এসময় ট্রাক চালক ও এক সহযোগীকে আটক করা হয়। অপর এক চোরাকারবারী পালিয়ে যায়।
আটককৃতরা হলো- রাজশাহী জেলার মতিহার থানার মোহননীড় বুধপাড়া গ্রামের শাকিল ইসলাম (৩২) ও একই উপজেলার গনির দালান গ্রামের মারুফ ইসলাম (২৪)। এসময় গাড়ি থেকে চোরাকারবারী সিলেটের জৈন্তাপুর উপজেলার হরিপুর হাউতপাড়ার রফিকের ছেলে তাহের (২৫) পালিয়ে গিয়েছে বলে পুলিশকে জানিয়েছে আটককৃতরা।
মহানগর পুলিশের মিডিয়া অফিসার অতিরিক্ত উপ কমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, জালালাবাদ ক্যান্টনমেন্ট বোর্ড স্কুলের সামনে একটি ট্রাক আটক করে পুলিশ। এসময় চালক ট্রাকে পাথরবোঝাই করে নিয়ে যাওয়ার কথা বলে। কিন্তু পুলিশের সন্দেহ হলে ট্রাকে থাকা পাথর সরাতে নিচে থেকে কাপড়ের চালান বের হয়ে আসে। পরে ট্রাক থেকে ৬১টি বস্তায় রাখা ৩ হাজার ৯৬২ পিস ভারতীয় শাড়ী ও ২০২ পিস লেহেঙ্গা জব্দ করা হয়। উদ্ধারকৃত কাপড়ের বাজার মূল্য প্রায় ১ কোটি ৮২ লাখ ৭২ হাজার টাকা বলে জানিয়েছে পুলিশ।