বর্ণীল আয়োজনে উদ্বোধন হলো ওসমানীনগর প্রেসক্লাব কার্যালয়

2

ওসমানীনগর প্রতিনিধি

বর্ণীল আয়োজনের মধ্য দিয়ে সিলেটের ওসমানীনগর প্রেসক্লাবের কার্যালয় উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে উপজেলার তাজপুর বাজারস্থ ইরশাদ আলী শপিং সিটির ২য় তলায় ক্লাব কার্যালয়ে সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মিলন মেলায় পরিণত হয়। শনিবার সকাল ১১টায় ফিতা ও কেক কেটে উদ্বোধনী অনুষ্ঠানের শুভ সুচনা করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় সভাপতিত্ব করেন ওসমানীনগর প্রেসক্লাবের সভাপতি শরিফ আহমদ চৌধুরী। প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হারুন রশিদের সঞ্চালনায় বক্তারা বলেন, সাংবাদিকরা হচ্ছেন জাতির জাগ্রত বিবেক। আর সংবাদপত্র হচ্ছে সমাজের দর্পণ, রাষ্ট্রের চতুর্থ স্থম্ভ। তাই সৎ ও নির্ভীক সাংবাদিকতা দেশ ও জাতির জন্য মঙ্গল বয়ে আনে, দেশ ও জাতির উন্নয়নে সাংবাদিকদের ভ‚মিকা অতি গুরুত্বর্পূণ। সাংবাদিকতা পেশায় যেমন ঝুঁকি রয়েছে, তেমন রয়েছে সম্মান। দেশ ও জাতির কল্যাণে সাংবাদিকরা জীবন বাজি রেখে অন্যায়-অপরাধ ও সমাজের উন্নয়নের সংবাদ জাতির সামনে তুলে ধরেন।
বক্তারা আরো বলেন, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর জেনারেল আতাউল গনি ওসমানীর নামে নামকরণ করা ওসমানীনগরের সাংবাদিকতার ইতিহাস রয়েছে। এই উপজেলার সাংবাদিকরা সব সময় অন্যায় বিরুদ্ধে সাহসী কলম ধরেন। এ অঞ্চলের অনেক গুনী সাংবাদিক আছেন যারা সুনামের সাথে সাংবাদিকতা করে আমাদের মুখ উজ্জ্বল করছেন।
সাইবার সিকিউরিটি আইন বাতিলের দাবি জানিয়ে বক্তারা বলেন, বিগত দিনে এই আইনের অপপ্রয়োগের কারণে অনেক সাংবাদিক হয়রানিমূলক মামলা ও জেল-জুলুমের শিকার হয়েছেন। তাই অনতিবিলম্বে এই কালো আইন বাতিল করতে হবে।
অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ওসমানীনগর উপজেলা বিএনপির সভাপতি দয়ামীর ইউনিয়ন চেয়ারম্যান এসটিএম ফখর উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ মিসবাহ্, যুগ্ম সম্পাদক মানিক মিয়া, ওসমানীনগর উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মুসলিমা আক্তার চৌধুরী, জাহানারা বেগম, সাংবাদিক ও লেখক আব্দুল হাই মোশাহিদ, তাজপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কবির আহমদ, মাইটিভির সিলেট প্রতিনিধি মৃনাল কান্তি দাশ, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাব সভাপতি যুগান্তর প্রতিনিধি শামীম আহমদ, জামায়াত নেতা আব্দুল কাইয়ুম, ওসমানীনগর প্রেসক্লাবের দাতা সদস্য আব্দুল আলেক ইসলাম, ছাদিকুর রহমান ছাদেক, সিলেট বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি খায়রুল আলম সুমন, সিলেট অনলাইন প্রেসক্লাব সাধারণ সম্পাদক এম সাইফুর রহমান তালুকদার, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, ইরশাদ আলী শপিং সিটির চেয়ারম্যান এম মঞ্জুর আহমদ, দৈনিক শ্যামল সিলেটের স্টাফ ফটোগ্রাফার আজমল আলী, খাশিকাপন পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম নাইমুল হাসান, সাংবাদিক রেজা রুবেল, জেলা জাপা নেতা মকবুল হোসেন, ওসমানীনগর উপজেলা জাপার সভাপতি আশরাফ আলী সিরাজ, সহ-সভাপতি সিদ্দেক আলী, সাধারণ সম্পাদক শেখ আসাদুজ্জামান জুবায়ের, জাপা নেতা আফতাব আলী, ইসলামী আন্দোলন বাংলাদেশ ওসমানীনগর উপজেলা শাখার সভাপতি মুফতি আবু তাহের মিছবাহ, সাংগঠনিক সম্পাদক আব্দুল করিম ও বৈষম্য নাগরিক কর্মী দলের আহমদ আব্দুল্লাহসহ ওসমানীনগর প্রেসক্লাবের সদস্যগন উপস্তিত ছিলেন।
প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ইব্রাহীম খান ইমনের কোরআন তেলাওয়াত ও সদস্য শশাঙ্ক চৌধুরীর গীতাপাঠের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে মুক্তিযুদ্ধে সকল শহীদ ও ছাত্রজনতার আন্দোলনে নিহত সিলেটের সাংবাদিক এটিএম তোরাবসহ নিহতের আত্মার মাগফেরাত কামনা করা হয়। দোয়া পরিচালনা করেন ওসমানীনগর প্রেসক্লাবের সদস্য সঞ্চব আলী।