শ্রীমঙ্গলে কিশোরী ধর্ষণ ও অপহরণের ঘটনায় আটক ২

1

শ্রীমঙ্গল সংবাদদাতা

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কিশোরী ধর্ষণ ও অপহরণের ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার ভোর রাতে উপজেলার মির্জাপুর ইউনিয়নের কামাসিদ এলাকা থেকে ধর্ষক জাহাঙ্গীর মিয়া ও অপর আসামি গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার ছাত্তার গেইট এলাকা থেকে অপহরণকারী আলমগীর হোসেনকে গ্রেপ্তার করা হয়।
পুলিশ সূত্রে জানা যায় নবম শ্রেণির এক ছাত্রীকে (১৪) ধর্ষণের অভিযোগে জাহাঙ্গীর মিয়া (২৫) নামের এক ধর্ষককে গ্রেপ্তার করা হয়। সে মির্জাপুর এলাকার জহুর উদ্দিনের ছেলে।
ধর্ষিতা ভিকটিমের মা থাকেন বিদেশ, আর বাবা একটি বেসরকারি কোম্পানিতে চাকুরি করেন, সেই সুবাদে প্রতিবেশী জাহাঙ্গীর মেয়েটির ঘরে ঢোকে জোরপূর্বক তাকে ধর্ষণ করে। ধর্ষণকারী বিবাহিত ও ভিকটিমের সম্পর্কে চাচা হওয়ায় ভয়ে মেয়েটি ধর্ষণের ঘটনা গোপন রাখে। পরবর্তীতে মেয়েটি অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নিয়ে পরীক্ষা করানোর পর পরিবারের সদস্যরা জানতে পারে সে ৪ মাসের অন্তঃসত্ত¡া। ধর্ষণের ঘটনার বিষয়টি ভিকটিমের বাবাকে জানালে তিনি থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।
অপর এক ঘটনায় ৯ সেপ্টেম্বর সন্ধ্যা ৭ টার দিকে কিশোরীকে (১৩) তার বাড়ি থেকে আলমগীর হোসেন (৩২), অপরাপর সহযোগিরা অপহরণ করে নিয়ে যায়। অপহরণকারী মৌলভীবাজার সদর থানার জ্যাকান্দি এলাকার মো. আলীম মিয়ার ছেলে। ঘটনার পর ভিকটিমের চাচা মো. তাজুল ইসলাম বাদী হয়ে শ্রীমঙ্গল থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। তথ্য প্রযুক্তির সহায়তায় আসামির অবস্থান নির্ণয় করে ১৮ সেপ্টেম্বর বিকেলে গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার ছাত্তার গেইট এলাকা থেকে অপহরণকারী আলমগীর হোসেনকে গ্রেপ্তার পূর্বক অপহৃত ভিকটিমকে উদ্ধার করে ভোর রাতে শ্রীমঙ্গলে নিয়ে আসা হয়।
পুলিশ সুপার এম কে এইচ জাহাঙ্গীর হোসেনের সার্বিক দিক নির্দেশনায় শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) আমিনুল ইসলামের নেতৃত্বে এসআই সুজন তালুকদার ও এসআই মুহিবুর রহমান সঙ্গীয় ফোর্সসহ বৃহস্পতিবার ভোর রাতে আসামিদের পৃথক পৃথক স্থান থেকে গ্রেপ্তার করে।
বিষয়টি নিশ্চিত করে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) মো. আমিনুল ইসলাম বলেন, আসামিদের পৃথক মামলায় বৃহস্পতিবার আদালতে সোপর্দ করা হয়েছে।