আগামী এক সপ্তাহের ভেতরে তুলে নিতে হবে ব্যাটারিচালিত যানবাহন

3

স্টাফ রিপোর্টার

সিলেটে এবার ব্যাটারিচালিত যানবাহনের বিরুদ্ধে কঠোর হচ্ছে ট্রাফিক বিভাগ। আগামী ৭দিন পর সিলেটের রাজপথ থেকে তুলে নিতে হবে এজাতীয় সব যানবাহন। সোমবার সিলেট মহানগরীর ট্রাফিক বিভাগ থেকে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
ট্রাফিক বিভাগ জানায়, আগামী ২৪ সেপ্টেম্বর থেকে মহানগরীর প্রধান প্রধান সড়কসহ গুরুত্বপূর্ণ সব সড়কে ব্যাটারি চালিত রিকসা, অটোরিকসা এবং রেজিস্ট্রেশন বিহীন সিএনজিচালিত ফোরস্ট্রোকসহ এ ধরনের অবৈধ যানবাহন চলাচল করতে পারবেনা। ওইদিন থেকে এসব যানবাহন চলাচল নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এই নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেয়ার পাশাপাশি ব্যাটারিচালিত ও অন্যান্য অবৈধ যানবাহন আটক করারও ঘোষণা দেয়া হয়।
এছাড়াও সিএনজিচালিত অটোরিকশা বা ফোরস্ট্রোকের মালিক ও চালকদের আগামী ৭ দিনের মধ্যে যে সব ফোর স্ট্রোক সিএনজি সিলেট মেট্রোপলিটন এলাকায় চলাচল করবে সেগুলোতে সবুজ রঙের উপরে হলুদ বর্ডার দিয়ে চিহ্নিত করতে হবে এবং মেট্রো এলাকার বাইরের ফোরস্ট্রোক বা সিএনজিচালিত অটোরিকসা সবুজ রঙের উপর সাদা রঙের বর্ডার দিয়ে চিহ্নিত করতে হবে। তাছাড়া মেট্রো এলাকার বাইরের সিএনজিচালিত অটোরিকসাগুলোকে মহানগর এলাকায় কঠোরভাবে নিষিদ্ধ ঘোষণা করা হয়। দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগকে এ ব্যাপারে সহায়তার জন্য সব নাগরিক, মোটরযান মালিক ও চালকদের অনুরোধ জানিয়েছে সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ।