সিলেটে জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (দ.) র‌্যালি

2

গাউসিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া পরিষদ বাংলাদেশ, সিলেটের উদ্যোগে পবিত্র ১২ই রবিউল আউয়াল ঈদ-এ মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উপলক্ষে জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (দ.) র‌্যালি গতকাল শুক্রবার অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার বাদ জুম্মা নগরীর সোবহানীঘাট কাঁচাবাজার সংলগ্ন হাজী ময়না মিয়া মার্কেটের সামনে থেকে মিনি ট্রাক যোগে জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (দ.) আনন্দ র‌্যালিটি বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দরগাহে হযরত শাহজালাল (র:)’র মাজার প্রাঙ্গণে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
গাউসিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া পরিষদ বাংলাদেশ সিলেটের সভাপতি মুহাম্মদ ইলিয়াছ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ক্বারী মাওলানা মনসুর আহমদ ও সাংগঠনিক সম্পাদক শিক্ষক ইসলাম উদ্দিনের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন শায়খ মাওলানা মুহাম্মদ গোলাম মোস্তফা মোহন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মাওলানা দেলোয়ার হোসেন জালালী, গাউসিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া পরিষদের সিনিয়র সহ সভাপতি মুহাম্মদ তাসলিম উদ্দিন চৌধুরী, সহ সভাপতি মুহাম্মদ সুজাত আহমদ, মুহাম্মদ কবির শিকদার ও শিক্ষক মুহাম্মদ নিজাম উদ্দিন, সহ সাধারণ সম্পাদক মুহাম্মদ তুরু মিয়া, অর্থ সম্পাদক মুহাম্মদ মাসুদ আহমদ, ধর্ম বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন, দপ্তর সম্পাদক মুহাম্মদ শাহান আহমদ, প্রচার সম্পাদক মুহাম্মদ আব্দুর রহিম, পরিষদের উপদেষ্টা লিলু মিয়া, মাষ্টার আব্দুল মতিন, বশির আহমদ, মাসুম চৌধুরী, আব্দুর রহিম খোকন, মাসুম ইমরান, জাবেদ, নোমান খায়ের, আয়ুব আলী, নজরুল হাসান, ইয়াসিনুর রহমান, জসিম উদ্দিন, আলম, এমরান, হেলাল উদ্দিন, উবায়দুল উসমান, সফিক, নাকির, শেখ সুমন আহমদ প্রমুখ।
র‌্যালিতে দক্ষিণ সুরমা, গোলাপগঞ্জ, বিশ্বনাথ ও বালাগঞ্জ উপজেলা, জালালাবাদ, এয়ারপোর্ট ও শাহপরান থানা, মইয়ারচর, সোনাতলা, সাদীপুর, তাজপুর, গোয়ালাবাজার, কামালবাজার, পনাউল্লাহ সহ বিভিন্ন উপজেলা, থানা থেকে অসংখ্য আশেকে রাসুল (সা.) ও ওলীপ্রেমিক ভক্তগণ অংশগ্রহণ করেন। র‌্যালিতে নাতে রাসুল পরিবেশন করা হয়।
আলোচনা সভা ও মিলাদ মাহফিল শেষে আখেরী মুনাজাত পরিচালনা করেন চট্টগ্রাম থেকে আগত মেহমান শায়খ মাওলানা মুহাম্মদ গোলাম মোস্তফা মোহন।
জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (দ.) আনন্দ র‌্যালি পরবর্তী সভায় বক্তাগণ বলেন, মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর জন্মদিনে তাঁর আগমনে সমগ্র কুল কায়েনাত আনন্দে আত্মহারা হয়ে নবী করিম (দ.)-কে সালাম জানিয়েছেন। মহানবী (দ.) হিজরত করে মদীনা উপকণ্ঠে পৌঁছলে মদীনাবাসীগণ সানিয়াতিলবেদা নামক স্থানে জুলুছ মিছিল সহকারে সালাতুসসালাম এবং সংবর্ধনা জ্ঞাপন করেন। আমরা তাঁরই অনুকরণে মাহে রবিউল আউয়াল মাসে জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (দ.) উদযাপন করি। পবিত্র জশনে জুলুছ আনন্দ র‌্যালি বর্তমান সময়ের প্রেক্ষাপটে আনন্দ প্রকাশের একটি উত্তম পন্থা বলে মন্তব্য করেন বক্তাগণ। বিজ্ঞপ্তি