চুনারুঘাটে ব্যারিস্টার সুমনসহ ১৭৭ নেতাকর্মীর বিরুদ্ধে আরেকটি মামলা

4

চুনারুঘাট সংবাদদাতা

হবিগঞ্জের চুনারুঘাটে ছাত্র-জনতার আন্দোলনে হামলার ঘটনায় সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনসহ আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগী সংগঠনের ১৭৭ জন নেতাকর্মীর বিরুদ্ধে আরেকটি মামলা হয়েছে। বুধবার ওই উপজেলার চন্দনা গ্রামের বাসিন্দা উপজেলা যুবদলের যুগ্ম আহŸায়ক মো. নাছির উদ্দিন বাদী হয়ে চুনারুঘাট থানায় মামলা দায়ের করেন।
চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায় বিষয়টি নিশ্চিত করে জানান, মামলায় ৯৭ জন আওয়ামী লীগ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত রাখা হয়েছে আরও ৭০-৮০ জন। তবে এ মামলায় কাউকে গ্রেফতার করা হয়নি।
পুলিশ জানায়, গত ১৬ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ গোলচত্বরে ছাত্র-জনতার ঢল নামে। তৎকালীন সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের নির্দেশে বিকেল সাড়ে ৪টার দিকে আসামিরা ছাত্র-জনতার ওপর হামলা চালায়। এসময় তারা ইটপাটকেল ছোড়ে এবং দেশীয় অস্ত্র দিয়ে হামলা করে। এতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাসহ নানা শ্রেণিপেশার অসংখ্য মানুষ রক্তাক্ত আহত হন। উক্ত ঘটনায় এ মামলাটি দায়ের করা হয়েছে।
এর আগে, মঙ্গলবার চুনারুঘাটের নোয়াগাঁও গ্রামের মো. মোস্তাফিজুর রহমান বাদী হয়ে একটি মামলা করেন। এ মামলায় ব্যারিস্টার সুমনসহ ৯৭ জনের নাম উল্লেখ করা হয়েছে। আরও ১৫০ থেকে ২০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।