জগন্নাথপুরে শাহজালাল মহাবিদ্যালয় শিক্ষকদের মানববন্ধন

2

জগন্নাথপুর প্রতিনিধি

সুনামগঞ্জের জগন্নাথপুরে শাহজালাল মহাবিদ্যালয় শিক্ষকদের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বিগত ৫ বছরের বকেয়া ভাতা ও ৮ বছরের প্রভিডেন্ট ফান্ড পরিশোধের দাবিতে ৯ সেপ্টেম্বর সোমবার দুপুরে মহাবিদ্যালয় গেইটের সামনে প্রধান সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। জগন্নাথপুর এর শাহজালাল মহাবিদ্যালয় এর প্রভাষক বৃন্দ মানববন্ধন কর্মসূচি পালন করেছেন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে স্মারক লিপি প্রদান করা হয়েছে।
এতে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন শাহজালাল মহাবিদ্যালয় এর সহকারী অধ্যাপক (রাস্ট্র বিজ্ঞান) মোহাম্মদ এনামুল কবির, প্রভাষক (জীব বিজ্ঞান) মোহাম্মদ শিব্বির আহমদ, প্রভাষক (দর্শন) রিংকর চন্দ্র রায়, প্রভাষক (উচ্চতর গণিত) দেবাশীষ রায়, প্রভাষক (বাংলা) মোঃ হাসানুজ্জামান খান, প্রভাষক (ইংরেজি) মোঃ আবু তাহের রানা, প্রভাষক (ইসালমের ইতিহাস ও সংস্কৃতি) মাহমুদ সুলতান, প্রভাষক (পদার্থ বিজ্ঞান) মির্জা আমিনুল হক, প্রভাষক (অর্থনীতি) মোঃ জহিরুল ইসলাম, প্রভাষক (রসায়ন) মোঃ মহিউদ্দিন, জুটন তালুকদার (শরীর চর্চা শিক্ষক) ও মোঃ আমিরুল ইসলাম (প্রদর্শক) প্রমূখ।
এতে বক্তারা বক্তব্যে বলেন, এই শিক্ষা প্রতিষ্ঠান এর গভর্নিংবডির সহযোগিতায় অবৈধ ভাবে অধ্যক্ষের দায়িত্বে থাকা মোহাম্মদ আব্দুল মতিন কর্তৃক নানাভাবে বৈষম্যের শিকার হচ্ছেন। বিগত ৫ বছরের ভাতাদি প্রদান না করে তিনি বিভিন্ন চল-চাতুরী করে আসছেন এবং কলেজ পর্ষদ থেকে প্রতিমাসে বেসিকের ১০% করে প্রত্যেক শিক্ষক এর প্রভিডেন্ট ফান্ডে টাকা জমা থাকার কথা থাকলেও কারো ব্যাংক একাউন্টে এসব টাকা আদ্য জমা হয়নি। বিধায় বিগত ৫ বছরের বকেয়া ভাতাদি ও প্রভিডেন্ট ফান্ড পরিশোধ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।
পরে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল-বশিরুল ইসলাম বরাবরে স্মারক লিপি প্রদান করা হয়।