মধ্যনগরে ব্যবসায়ীর বাড়িতে হামলা ও লুটপাটের ঘটনায় আদালতে মামলা

1

সুনামগঞ্জ সংবাদদাতা

সুনামগঞ্জের মধ্যনগরে শামিম মিয়া (৩০) নামে এক ব্যবসায়ীর বাড়িতে সন্ত্রাসী হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার দুপুরে উপজেলার বংশিকুন্ডা উওর ইউনিয়নের আন্তরপুর গ্রামের বাসিন্দা শামীমের বাবা বাবুল মিয়া বাদি হয়ে ধর্মপাশা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেন।
মামালা সুত্রে জানাগেছে, শনিবার রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার বংশিকুন্ডা উত্তর ইউনিয়নের আন্তরপুর গ্রামের গরু ব্যবসায়ী শামিম মিয়ার বাড়িতে বংশিকুন্ডা উওর ইউনিয়ন পরিষদের সদস্য আর্শরাফ আলী ও তার ছেলে রফিজ আহমেদ রনির নেতৃত্বে ৩০-৩৫ সন্ত্রাসী রামদাসহ দেশীয় বিভিন্ন অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে এ হামলা ও লুট-পাটের ঘটনাটি ঘটায়।
সন্ত্রাসীরা এ সময় শামিম মিয়ার বসত ঘরে ঢুকে ভেতরে থাকা বিভিন্ন মূল্যবান জিনিসপত্র ভাংচুর করে এবং ওয়ার্ড ড্রপের ড্রয়ারের তালা ভেঙ্গে নগদ প্রায় ৫ লাখ টাকাসহ ৩ ভরি ওজনের স্বর্ণালংকার লুটে নিয়ে যায় বলে অভিযোগে উল্লেখ করা হয়।
তিনি ক্ষতিগ্রস্থ পরিবারেরা জানান, আন্তরপুর গ্রামের শামিম মিয়া ও পাশের মাটিয়াবন গ্রামের বাসিন্দা ইউপি সদস্য আশরাফ আলীকে ১৩ লাখ টাকা হাওলাত দেয় শামীম। বেশ কিছু দিন যাবত শামীম আশারাফ আলীকে টাকার জন্য চাপ দিয়ে আসছিল। তারা দুইজনের মধ্যে টাকা নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে শনিবার রাতে আশরাফ আলী ও তার ছেলে রফিজ আহমেদ রনির নেতৃত্বে ৩০-৩৫ জন লোক দেশীয় অস্ত্রে-শস্ত্রে সজ্জিত হয়ে ব্যবসায়ী শামীম মিয়ার বাড়িতে অতর্কিতভাবে হামলা চালিয়ে ব্যাপক ক্ষতি সাধিত করেছে। তবে বসতঘরে ঢুকে এ ধরনের বর্বরোচিত হামলার ঘটনার তীব্র নিন্দা জানান এবং দুঃখ প্রকাশ করেন। পাশাপাশি তিনি এ ঘটনার সুষ্টু তদন্ত করে আইনগত ব্যাবস্থা নেওয়ার জন্য প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছি।