দোয়ারাবাজারে ছাত্র সমাবেশ ভেঙে দিল প্রশাসন

2

শাহ্ মাশুক নাঈম, দোয়ারাবাজার

সুনামগঞ্জের দোয়ারাবাজারে সাধারণ ছাত্র জনতার ব্যানারে ডাকা ছাত্র সমাবেশ ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে ডাকা প্রতিবাদ সমাবেশ ভেঙে দিল প্রশাসন।
রবিবার দুপুরে উপজেলার নরসিংপুর ইউনিয়নে ডাকা এই সমাবেশ বন্ধ করে দিল সেনাবাহিনী ও পুলিশের যৌথ টিম
স্থানীয় সূত্রে জানা যায়. দুপুর ১২ টায় দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের ঘিলাছড়া স্কুল এন্ড কলেজ মাঠে ছাত্র সমাবেশের ডাক দেয় একটি মহল পরে এই সমাবেশকে আপত্তি করে একই সময়ে ওই মাঠে পাল্টা আরেকটি সমাবেশের ডাক দেয় বৈষম্য বিরোধী ছাত্র জনতা। এবিষয়কে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকসহ এলাকায় শান্তি শৃঙ্খলা নষ্ট হওয়ার আশংকা থাকায় রবিবার সকাল থেকে পুলিশ ও সেনাবাহিনীর যৌথ উদ্যোগে এই সমাবেশ বন্ধ রাখতে নির্দেশনা দেওয়া হয়।
এদিকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ডাক দেওয়া সমাবেশের ব্যানারে দেখা যায়, (কোন শিক্ষক স্বৈরাচার হয়না, স্বৈরাচার শিক্ষকের ছদ্মবেশ ধারণ করে) দোয়ারাবাজার উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহŸায়ক ও দোয়ারাবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ একরামুল হকসহ যারা শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার হুমকি দিয়ে স্বৈরাচারী ও ঐদ্বত্যপূর্ণ বক্তব্য দিয়েছেন এর প্রতিবাদে সমাবেশ। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের একাধিক শিক্ষার্থী জানান. সাধারণ ছাত্র জনতার ব্যানারে ছাত্র সমাবেশ নামে যে সমাবেশটির আয়োজন করা হয়েছিলো এটির মূল লক্ষ্য ছিলো আওয়ামীলীগের এজেন্ডা বাস্তবায়ন করা। ছাত্র জনতার গনঅভ্যুত্থানের বিপক্ষের শক্তি, স্বৈরাচারের দোসর,
দোয়ারাবাজার উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহŸায়ক ও দোয়ারাবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ একরামুল হক’কে বৈধতা দেওয়াসহ শিক্ষক নামে আওয়ামীলীগ নেতাদের রক্ষা করতে তাদের এই সমাবেশের আয়োজন করা হয়েছিলো। কিন্তু বৈষম্যবিরোধী ছাত্র সমাজ ও ছাত্র আন্দোলনের গনঅভ্যুত্থানে বিশ্বাসীরা এটি মেনে নিতে পারেনি। তাই জীবন দিয়ে হলেও আওয়ামী দোসরদেরকে প্রতিহত করার ডাক দেওয়া হয়।