সহকারী এটর্নী জেনারেল পদে নিয়োগ পেলেন মৌলভীবাজারের ফজলুল হক সেলিম

2

স্টাফ রিপোর্টার

সিলেট মৌলভীবাজার জেলার কমলগঞ্জের কৃতি সন্তান অ্যাডভোকেট ফজলুল হক সেলিম ঢাকা সুপ্রিম কোর্টের সহকারী এটর্নী জেনারেল পদে নিয়োগ পেয়েছেন। গত বুধবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়। তিনি সিলেট জেলা আইনজীবী সমিতির দুই বারের সাধারণ সম্পাদক ছিলেন।
অ্যাডভোকেট ফজলুল হক সেলিম কমলগঞ্জ থানার শংকরপুর (বড় বাড়ী) গ্রামের ডা. শামসুল হকের ছেলে। ৫ ভাই ও ৩ বোনের মধ্যে তিনি পঞ্চম। ফজলুল হক সেলিম ১৯৯৬ সালে সিলেট ল কলেজ থেকে এলএলবি এবং পরবর্তীতে ঢাকার একটি সুনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে এলএলএম ডিগ্রী অর্জন করেন।
এ ব্যাপারে ফজলুল হক সেলিম বলেন, আমি সবার কাছে সহযোগিতা চাইবো যেন অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারি। যারা আমার ওপর বিশ^াস রেখেছেন আশা করবো এই দায়িত্ব পালনের মাধ্যমে তার সঠিক প্রতিদান দিতে পারবো। সংবিধান সমুন্নত রাখাই আমার মূল দায়িত্ব হবে।
উল্লেখ্য, বুধবার ২৮ আগস্ট রাতে এই নিয়োগ ও বাতিল সংক্রান্ত আলাদা প্রজ্ঞাপন জারি করেছেন আইন মন্ত্রণালয়ের সলিসিটর রুনা নাহিদ আকতার। সুপ্রিম কোর্টের ১৬১ আইনজীবীকে সহকারী অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি। এছাড়া ৬৬ আইনজীবীকে ডেপুটি অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেয়া হয়। একইসঙ্গে গত ১৩ আগস্টের আগে নিয়োগ হওয়া সব ডেপুটি অ্যাটর্নি ও সহকারী অ্যাটর্নি জেনারেলের নিয়োগ বাতিল করা হয়েছে।