৪৮ দিনের মাথায় বদলি সিলেটের এসপি

2

কাজির বাজার ডেস্ক

নতুন কর্মস্থলে যোগদানের মাত্র ৪৮ দিনের মাথায় বদলি হলেন সিলেটের পুলিশ সুপার (এসপি) আব্দুল মান্নান। এ ছাড়াও বদলি হয়েছেন মৌলভীবাজারের পুলিশ সুপার। মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-১ থেকে উপসচিব মো. মাহবুর রহমান শেখ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে সিলেটসহ ২৪ জেলার পুলিশ সুপারকে বদলি করা হয়েছে।
প্রজ্ঞাপনে সিলেটের এসপি আব্দুল মান্নানকে রংপুর রেঞ্জ ডিআইজি কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। একই আদেশে মৌলভীবাজারের এসপি মো. মনজুর রহমানকে নোয়াখালী ইনসার্ভিস ট্রেনিং সেন্টারের পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে।
এ বছরের ১০ জুলাই আব্দুল মান্নান সিলেটের পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। এর আগে তিনি কুমিল্লার পুলিশ সুপার ছিলেন। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগেও কাজ করেছেন তিনি।
অভিযোগ রয়েছে, গত ৫ আগস্ট সরকার পতনের দিন সিলেটের গোলাপগঞ্জ, বিয়ানীবাজারে পুলিশ ও বিজিবির ছোড়া গুলিতে ৯টি হত্যাকাÐের ঘটনা ঘটে। পুলিশ সুপার হিসেবে এসব ঘটনার নেপথ্যে এসপি আব্দুল মান্নানকেও দায়ী করছেন আন্দোলনকারীরা।
অপরদিকে, রাজশাহী জেলার পুলিশ সুপার মো. সাইফুর রহমান ও যশোরের এসপি মো. মাসুদুল আলমকে সিলেট রেঞ্জ ডিআইজি কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। একই আদেশে ভোলা জেলার পুলিশ সুপারকে হবিগঞ্জ ইনসার্ভিস ট্রেনিং সেন্টারের এসপি হিসেবে বদলি করা হয়েছে।