দস্তগীরসহ ৬ পুলিশ কর্মকর্তা বদলি

3

স্টাফ রিপোর্টার

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি)’র বহুল বিতর্কিত কর্মকর্তা অতিরিক্ত উপ কমিশনার সাদেক কাওসার দস্তগীরকে বদলি করা হয়েছে। শনিবার পুলিশ হেডকোয়ার্টার থেকে জারি করা এক আদেশে সাদেক কাওসার দস্তগীরকে শেরপুরের ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়।
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার উপর নির্বিচারে গুলির ঘটনায় এসএমপির অতিরিক্ত উপ কমিশনার সাদেক কাওসার দস্তগীর ব্যাপক সমালোচিত হন। নগরীর কোর্ট পয়েন্টে সাংবাদিক এটিএম তুরাব গুলিবিদ্ধ হয়ে নিহতের ঘটনায় দস্তগীরের ভ‚মিকা নিয়ে সমালোচনার ঝড় ওঠে। অভিযোগ ওঠে দস্তগীর এক কনস্টেবলের হাত থেকে অস্ত্র নিয়ে এলোপাতাড়ি গুলি ছুড়েন। এসময় সেখানে দায়িত্ব পালনকালে দস্তগীরের ছুড়া গুলিতে তুরাব নিহত হন।
একই আদেশে সিলেট রেঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মর্যাদার আরও ৫ পুলিশ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। তারা হলেন- সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার আবু সুফিয়ান, সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার রাজন কুমার দাস, হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) পলাশ চন্দ্র দে, সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (গোলাপগঞ্জ সার্কেল) সজল কুমার সরকার ও হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ খলিলুর রহমান।