গোলাপগঞ্জে সাবেক এমপি নাহিদসহ ৩৮৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের

8

গোলাপগঞ্জ সংবাদদাতা

সিলেট-৬ আসনের সদ্যসাবেক এমপি, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে প্রধান আসামি করে সিলেটের গোলাপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন আন্দোলনের সময় পৌর এলাকার উত্তর ঘোষগাঁওয়ের নিহত গৌছ উদ্দিনের ভাতিজা রেজাউল করিম (২৪)। তিনি এ গ্রামের সেলিম উদ্দিনের ছেলে।
শনিবার মামলাটি থানায় রেকর্ড করা হয়। শুক্রবার লিখিত অভিযোগ দায়ের করা হয় থানায়। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন জেলাপুলিশের মিডিয়া অফিসার এএসপি সম্রাট তালুকদার।
মামলার দ্বিতীয় আসামি করা হয়েছে গোলাপগঞ্জ পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেলকে। মামলায় এজাহারভুক্ত ১৩৫ জন এবং অজ্ঞাত ২০০-২৫০ জনকে আসামি করা হয়েছে। এজাহারভুক্ত আসামি হিসেবে আওয়ামীপন্থী পৌর কাউন্সিলর, পৌর ও উপজেলা আওয়ামী লীগ এবং তার অঙ্গ-সংগঠনের শীর্ষ নেতারা রয়েছেন। তবে ঘটনার সময়ের গোলাপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাছুদুল আমিনকে আসামি করা হয়নি।
মামলার এজাহারে বাদী উল্লেখ করেন- কতিপয় আসামির নির্দেশে বাকি অভিযুক্তরা ৪ আগস্ট গোলাপগঞ্জ পৌরসদরে ছাত্র-জনতার আন্দোলনের সময় হামলা করে অনেককে গুরুতর আহত করেন। এর মধ্যে পৌর এলাকার উত্তর ঘোষগাঁওয়ের মৃত মোবারক আলীর ছেলে গৌছ উদ্দিনও ছিলেন। পরে হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন।