আন্দোলনের মুখে ছনবাড়ী উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের পদত্যাগ

6

কোম্পানীগঞ্জ প্রতিনিধি

অনিয়ম ও দুর্নীতির অভিযোগে বৈষম্য বিরোধী ছাত্রজনতার আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ছনবাড়ী উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষক। মঙ্গলবার বিদ্যালয়ে ছাত্রজনতা উপস্থিত হয়ে সভাপতি আজিজুল হক ও প্রধান শিক্ষক রফিকুল ইসলামকে পদত্যাগ করতে বাধ্য করেন। তারা দুজনেই উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর পদত্যাগ পত্র দেন।
ছনবাড়ী উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে প্রধান শিক্ষক রফিকুল ইসলামের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে এলাকাবাসী অভিযোগ করে আসছিলেন।
বেশ কয়েকবার উপজেলা মাধ্যমিক কর্মকর্তার কাছে লিখিত অভিযোগও দিয়েছিলেন তারা।
এদিকে বিদ্যালয়ের সভাপতি আজিজুল হক নির্বাচিত হওয়ার পর বল প্রয়োগ করে আর্থিক লেনদেন, শিক্ষকদের স্থানীয় বেতন বন্ধ ও শিক্ষকদের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ উঠে। বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের অভিযোগে বৈষম্য বিরোধী ছাত্রজনতা উপস্থিত হয়ে তাদের দুজনকেই পদত্যাগ করতে বাধ্য করেন।
কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবিদা সুলতানা জানান, মঙ্গলবারের সরকারি আদেশে সব বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি বাতিল হয়ে গেছেন। ছনবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগপত্রটি ছাত্ররা আমার কাছে নিয়ে এসেছে আমি সেই কাগজ অফিসে রেখেছি কিন্তু পদত্যাগপত্র হিসেবে রিসিভ করিনি। প্রধান শিক্ষক উপস্থিত হয়ে পদত্যাগপত্র জমা দিলে সেটা গ্রহণ করা হবে।