ড. ইউনূসকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর চিঠি

4

কাজির বাজার ডেস্ক

বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠ হয়ে কাজ করতে চায় পাকিস্তান। এই আগ্রহের কথা জানিয়ে বাংলাদেশের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের কাছে একটি চিঠিও লিখেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। চিঠিতে শাহবাজ সামনের দিনগুলোতে দুই দেশের সঙ্গে সম্পৃক্ত সব বিষয় বোঝাপড়া ও সমঝোতার মাধ্যমে সমাধান করার আগ্রহ দেখান।
ইউনূসের কাছে পাঠানো চিঠিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী লিখেছেন, ‘আমি বিশ্বাস করি, আমাদের আঞ্চলিক সহযোগিতা বাড়ানোর উপায়গুলো সক্রিয়ভাবে অনুসন্ধান করতে হবে। দক্ষিণ এশিয়ার জনগণের আর্থসামাজিক উন্নয়নের জন্য এটি অত্যাবশ্যক।’ সোমবার প্রধান উপদেষ্টা অধ্যাপক ইউনূসের দপ্তর থেকে এই চিঠির বিষয়টি জানানো হয়। চিঠিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ জানান, তাঁর দেশ বাংলাদেশের সঙ্গে এমন দৃঢ় সম্পর্ক গড়ে তুলতে চায়, যা দুই দেশের জনগণের স্বার্থে কাজ করতে পারে।
শাহবাজ লিখেছেন, ‘আমরা আন্তরিকভাবে বাংলাদেশের সঙ্গে শক্তিশালী দ্বিপক্ষীয় সম্পর্ক গড়ে তুলতে চাই; যা আমাদের দুই দেশের জনগণের স্বার্থে কাজ করতে পারে এবং তাদের জীবনে একটি অর্থবহ পরিবর্তন আনতে পারে।’
শাহবাজ শরিফ উল্লেখ করেছেন, পাকিস্তান একটি ভ্রাতৃপ্রতিম মুসলিম দেশ। শুধু তা-ই নয়, দক্ষিণ এশিয়ার অংশীদার হিসেবে বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে অত্যন্ত গুরুত্ব দেয় পাকিস্তান।