শ্রীমঙ্গল ক্লাব থেকে বিদেশি মদ উদ্ধার, আ.লীগ নেতা আটক

3

শ্রীমঙ্গল সংবাদদাতা

মৌলভীবাজার ঢাকা আঞ্চলিক মহাসড়কের পাশে শ্রীমঙ্গল শহরতলীর উত্তরসুর এলাকায় শ্রীমঙ্গল ক্লাবে অভিযান চালিয়ে অবৈধ বিদেশী মদ জব্দ করেছে বাংলাদেশ সেনা বাহিনীর একটি দল। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার দায়িত্বে থাকা সেনাবাহিনীর মেজর মেজবাহ ও মেজর ইমরানের নেতৃত্বে শ্রীমঙ্গল ক্লাবে এ অভিযান পরিচালনা করা হয়। পরে থানা পুলিশ অভিযানে যোগ দেয়।
জানা যায়, অভিযানকালে শতাধিক বোতল দেশি-বিদেশী মদ, বিয়ার, ৩৪৫ ইউএস ডলার, নগদ ৪৫ হাজার টাকা ও বিপুল পরিমাণে জন্মবিরতিকরণ বড়ি ও বিভিন্ন দ্রব্যাদি জব্দ করা হয়। অভিযানকালে আটক করা উপজেলা আশিদ্রোন ইউনিয়নের হরিণাকান্দি এলাকার অমলেন্দু পালের ছেলে ও উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মিঠুন পালকে।
অভিযানের সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন বিশ্বাস। এ ব্যাপারে শ্রীমঙ্গল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, গত এক বছর থেকে অনুমোদনহীন এই ক্লাবে অবৈধভাবে মদ পানের আসর বসে আসছিল। অভিযানকালে জন্মবিরতিকরণ বড়ি ও ব্যবহৃত কনডম পাওয়াতে এটা স্পষ্ট হয়েছে যে, এখানে অসামাজিক কর্মকান্ড পরিচালিত হতো।
এদিকে স্থানীয় লোকজন সেনাবাহিনীর অভিযানকে স্বাগত জানিয়েছেন। তারা বলেন, ক্লাবের বৈধ কোন লাইসেন্স ক্লাবের কোন সদস্য দেখাতে পারেন নাই।
শ্রীমঙ্গল ক্লাবের সভাপতি আবু সুলতান মো. ইদ্রিস লেদুর মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলে তার ফোন বন্ধ থাকায় তাঁর বক্তব্য পাওয়া যায়নি।
এ ব্যাপারে শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার দায়িত্বপ্রাপ্ত সেনাবাহিনীর মেজর মেজবা জানান, মিঠুন পাল গত বুধবার রাতে মদ পান করে সবুজবাগ এলাকায় মানুষের ওপর হামলা করে। পরে সেও এলাকাবাসীর হাতে জখমপ্রাপ্ত হয়। মদ কোথায় থেকে পান করেছে এমন জিজ্ঞাসাবাদে সে শ্রীমঙ্গল ক্লাবের সদস্য জানালে সেখানে বৃহস্পতিবার রাতে এ অভিযান চালালে এসব অবৈধ মদসহ বাকী দ্রবাদি জব্দ করা হয়।