সিলেটে তাপপ্রবাহ অব্যাহত থাকবে কয়েকদিন

7

কাজির বাজার ডেস্ক

সিলেটসহ দেশের ১৩টি জেলার ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, যা অব্যাহত থাকবে আরও কয়েকদিন। মঙ্গলবার এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। একইসাথে দেশের ২৭টি জেলার কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে সরকারি এই সংস্থাটি।
এতে বলা হয়েছে, সিলেটের ৪টি জেলা, রংপুরের ৮টি জেলা, ময়মনসিংহের ৪টি জেলা ও চট্টগ্রামের জেলা ১১টি জেলাসহ মোট ২৭টি জেলার কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। অন্যদিকে সিলেটের ৪ জেলা ও রংপুরের ৮টি জেলা এবং ফেনী জেলাসহ মোট ১৩টি জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে আরও কিছুদিন।
পূর্বাভাসে আরও বলা হয়েছে, সিলেট, রংপুর, ময়মনসিংহ ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।
আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় (সকাল ৬টা পর্যন্ত) দেশের বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৫৩ মিলিমিটার। এ ছাড়া সিলেটে ৩৩, সাতক্ষীরায় ১২, নিকলি ও ডিমলায় ১০, খেপুপাড়ায় ৮, আরিচা, বাঘাবাড়ি ও সৈয়দপুরে ৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।
অন্যদিকে সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রংপুর, সৈয়দপুর, ডিমলা ও শ্রীমঙ্গলে ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস। আর মঙ্গলবারের সর্বনিম্ন তাপমাত্রা ছিল বান্দরবানে ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস।