সিকৃবিতে মধ্যরাতে রাজাকার-রাজাকার মিছিল

2

সিকৃবি সংবাদদাতা

‘তুমি কে আমি কেÑ রাজাকার রাজাকার’ সেøাগানে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবিতে) ক্যাম্পাসে মিছিল করেছে কোটা সংস্কার আন্দোলনকারীরা। এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর চড়াও হয় ছাত্রলীগ নেতাকর্মীরা। তাদের ধাওয়ায় হলে ফিরতে বাধ্য হয় আন্দোলনকারীরা।
গত রবিবার রাত সাড়ে ১২ টার দিকে বিভিন্ন হল থেকে সিকৃবির শাহ পরান হলের সামনে সমবেত হয় শিক্ষার্থীরা। পরে সেখান থেকে সেøাগান দিয়ে শহীদ প্রাঙ্গণ হয়ে টিএসসির সামনে আসে আন্দোলনকারীরা। এ সময় সিকৃবি ছাত্রলীগ সভাপতি আশিকুর রহমান ও সাধারণ সম্পাদক এমাদুল হোসেনের নেতৃত্বে ছাত্রলীগ কোটা বিরোধীদের ধাওয়া করে মিছিল পÐ করে দেয়।
নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষার্থী বলেন, কোটা সংস্কারের জন্য যখন সাধারণ শিক্ষার্থীরা দেশের বিভিন্ন জায়গায় আন্দোলন করছিল, তখন প্রধানমন্ত্রী রাজাকার হিসেবে আখ্যায়িত করায় সারা দেশে আবার আন্দোলন শুরু করে সাধারণ শিক্ষার্থীরা। তারই ধারাবাহিকতা সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের আমরা সাধারণ শিক্ষার্থীরা প্রতিবাদ মিছিল বের করি রাত সাড়ে ১২টায়। পুরো ক্যাম্পাস দুই থেকে তিনবার প্রদক্ষিণ করার পর যখন ফুচকা চত্বরে সবাই আন্দোলন শেষ করে হলে ফিরছি, ঠিক তখনই ছাত্রলীগের নেতা কর্মীরা আমাদের ওপর হামলা করে। প্রায় ১০ জনের মতো সাধারণ শিক্ষার্থী আহত হয়েছি আমরা। আমাদের এই আন্দোলন ছাত্রলীগের বিরুদ্ধে আন্দোলন না। এটা আমাদের সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ের আন্দোলন। এরূপ জায়গায় এহেন আচরণ এবং আক্রমণ সত্যিই দুঃখজনক।