বড়লেখায় উপ-নির্বাচন ,প্রতীক পেয়ে প্রচারণায় সরব প্রার্থীরা

2

বড়লেখা সংবাদদাতা

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে প্রতীক পেয়ে নির্বাচনী প্রচার-প্রচারণায় মাঠে নেমেছেন প্রার্থীরা। তারা কর্মী-সমর্থদের সঙ্গে নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন। করছেন সভা-সমাবেশ। ভোটারদের দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রæতি। পাশাপাশি সবার দোয়া ও সহযোগিতা চাইছেন। অনেকে গাড়ি ও মোটরসাইকেল শোভাযাত্রা করেছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী ২৭ জুলাই দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে ছয়জন প্রার্থী লড়ছেন। গত বৃহস্পতিবার (১১ জুলাই) প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এরমধ্যে আব্দুছ ছামাদ পেয়েছেন আনারস প্রতীক, ইমরান আহমদ পেয়েছেন দুটি পাতা, নুরুল ইসলাম অটোরিকশা, মাসুম আহমদ হাসান পেয়েছেন মোটরসাইকেল, মুহিবুর রহমান ঘোড়া প্রতীক এবং মো. ইকবাল হোসেন পেয়েছেন চশমা প্রতীক।
জানা গেছে, দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের নির্বাচিত ইউপি চেয়ারম্যান আজির উদ্দিন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের জন্য চলিত বছরের মার্চে চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন। এতে পদটি শূন্য হয়ে পড়ে। গত ২৭ জুন নির্বাচন কমিশন ওই ইউনিয়নের চেয়ারম্যানের শূন্যপদে উপ-নির্বাচনের তফশিল ঘোষণা করে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার দীপক কুমার রায় শুক্রবার বিকেলে জানান, বৃহস্পতিবার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ হয়েছে। আগামী ২৭ জুলাই ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ হবে।