শ্রীমঙ্গলে ট্রাক চাপায় খালা-ভাগ্নি নিহত

1

শ্রীমঙ্গল সংবাদদাতা

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় সিলিকা বালু উত্তোলনকারী ট্রাকের চাপায় দুই জন নিহত হয়েছেন। সম্পর্কে তারা খালা-ভাগ্নি। এ ঘটনায় স্থানীয় এলাকাবাসী সড়ক অবরোধ করেন এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। সোমবার রাতে শ্রীমঙ্গলের ভ‚নবীর ইউনিয়নের পাত্রীকুল এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুটি ট্রাককে আটক করেছে পুলিশ।
নিহতরা হলেন- শ্রীমঙ্গল উপজেলার ভ‚নবীর ইউনিয়নের পাত্রীকুল গ্রামের খালা পিয়ারা বেগম (৪৮) ও তার ভাগ্নি সাবিয়া আক্তার (৫)। শিশু সাবিয়া আক্তার বেড়াতে খালার বাড়িতে এসেছিল।
স্থানীয় সূত্রে জানা যায়, মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সিলিকা বালুর রাজ্যখ্যাত ভ‚নভীর ইউনিয়ন। এই ইউনিয়নজুড়ে প্রতিনিয়ত চলে অবৈধ বালু উত্তোলন। দিনরাত এই ইউনিয়নের সড়ক দিয়ে চলাচল করে ভারী বালু উত্তোলনকারী ট্রাক ও লরি। সোমবার রাতে দুটি ট্রাকের চাপায় খালা ও ভাগ্নির মৃত্যু হয়। এরপর গ্রামবাসী সড়ক অবরোধ করেন। পরে ঘটনাস্থল পরিদর্শন করে শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায় ও ইউএনও মো. আবু তালেব বিচারের আশ্বাস দেন। এতে এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে ইউএনওসহ প্রশাসনের লোকদের অবরুদ্ধ করেন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভ‚ষণ রায় জানান, ঘটনার খবর পেয়েছি। ঘটনাস্থল পরিদর্শন করেছি। পরিবেশ এখন শান্ত আছে।