দিরাইয়ে বিদ্যুৎস্পৃষ্টে কিশোরের মৃত্যু

4

দিরাই সংবাদদাতা

সুনামগঞ্জের দিরাইয়ে বিদ্যুৎস্পৃষ্টে আবু তাহের (১৫) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। নিহত তাহের উপজেলার চরনারচর ইউনিয়নের মাইতি গ্রামের আব্দুন নুর মিয়ার ছেলে।
জানা যায়, শুক্রবার বেলা আড়াইটার দিকে নিহত আবু তাহের বড় ভাইয়ের সাথে পার্শ্ববর্তী আলীপুর গ্রামের পাশে সুরমা নদীতে কচুরিপানা আনতে যায়। এ সময় ঝড়ো বাতাসে নৌকাটিকে পাশের একটি পল্লী বিদ্যুতের হেলে থাকা ঝুলন্ত বৈদ্যুতিক তারের কাছে নিয়ে যায়। এ সময় পানিতে পড়ে থাকা তারের সঙ্গে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পানিতে তলিয়ে যান আবু তাহের। পরে আধাঘন্টা খোঁজাখুঁজি করে পানির নিচ থেকে ওই কিশোরের লাশ উদ্ধার করা হয়।
স্থানীয়রা জানান, প্রায় ১৫ দিন আগে বন্যার পানি বৃদ্ধির সময়ে পল্লী বিদ্যুতের একটি খুঁটি হেলে পড়ে। গ্রামের একাধিক লোক পল্লী বিদ্যুতের দিরাই অফিসে এ বিষয়ে অভিযোগ করলেও সুরাহা পাননি।
দিরাই থানার ওসি (তদন্ত) রতন দেবনাথ এবং চরনারচর ইউনিয়নের সদস্য শাহাবুদ্দিন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আবু তাহেরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
পল্লী বিদ্যুৎ দিরাই জোনের এজিএম নুরুল ইসলাম বলেন, দূর্ঘটনা স্থলটি আমাদের শ্যামারচর অফিসের আওতাধীন। খবরটি জানতে পেরে আমি শ্যামারচর অফিসের ইনচার্জের সঙ্গে কথা বলেছি। তিনি জানিয়েছেন এ বিষয়ে কোন অভিযোগ তারা পাননি।