শাহী ঈদগাহ পরিদর্শনে সিসিক মেয়র ও এসএমপি পুলিশ কমিশনার

2

স্টাফ রিপোর্টার

দেশব্যাপী ঈদ-উল-আজহা উদযাপিত হবে কাল ১৭ জুন সোমবার। প্রতি বছরের ন্যায় এবারও সিলেটে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হবে মহানগরীর শাহী ঈদগাহ ময়দানে। এ উপলক্ষে প্রস্তুত করা হচ্ছে শাহী ঈদগাহ ময়দান। প্রস্তুতিকাজ পরিদর্শনে শনিবার সেখানে যান সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী ও সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) মো. জাকির হোসেন খান (পিপিএম)।
বেলা আড়াইটায় পরিদর্শনকালে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে সিসিক মেয়র আনোয়ারুজ্জামান বলেন- সিলেট শাহী ঈদগাহে ঈদের জামায়াত অনুষ্ঠিত হওয়ার ঐতিহ্য ৭০০ বছরের। ময়দানটি প্রস্তুত করা হচ্ছে। বৃষ্টি বাগড়া না দিলে এখানে অন্তত ২ লাখ মুসল্লি ঈদুল আজহার নামাজ আদায় করবেন। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সার্বিক নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
এসময় এসএমপি কমিশনার জাকির হোসেন খান বলেন- নিয়মিত টিমের পাশাপাশি ঈদের দিন ভোর থেকে শাহী ঈদগাহ এলাকায় সাদা পোশাকে আমাদের পুলিশ সদস্যরা থাকবেন। এছাড়া থাকবে ক্রাইসিস রেন্সপন্স টিম (সিআরটি)। ড্রোন ক্যামেরায় আমরা শাহী ঈদগাহ এলাকার নিরাপত্তাব্যবস্থা পর্যবেক্ষণ করবো। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসএমপি কমিশনার বলেন- ঈদের সময় অনেকেই গ্রামের বাড়ি যান। ফলে নগরী কিছুটা ফাঁকা হয়ে যায়। বাসা-বাড়ি, মার্কেট ও আর্থিক প্রতিষ্ঠানগুলো যাতে সুরক্ষিত থাকে সেজন্য আমরা পর্যাপ্ত টহল ব্যবস্থা গ্রহণ করেছি।