এক মাসে সিলেটে ২৬টি সড়ক দুর্ঘটনায় ২৭ জন নিহত

4

স্টাফ রিপোর্টার

সিলেটে আশঙ্কাজনকহারে বেড়েছে সড়ক দুর্ঘটনার সংখ্যা। কোনো কোনো দুর্ঘটনায় ঘটনাস্থলেই মারা যাচ্ছে পুরো পরিবারের লোকজন। আহত হচ্ছেন শত শত মানুষ। চলতি বছরের মে মাসে সড়ক দুর্ঘটনায় সিলেট বিভাগে হতাহতের সংখ্যা কিছুটা কমেছে। মে মাসে সিলেট বিভাগে ২৬টি সড়ক দুর্ঘটনায় ২৭ জন নিহত ও ৭০ জন আহত হয়েছেন। এ প্রতিবেদন প্রকাশ করেছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। বুধবার সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এদিকে সর্বশেষ গত সোমবার দক্ষিণ সুরমা থানার নাজিরবাজার এলাকায় ট্রাকচাপায় বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল আলম খাঁন (৭০) মৃত্যু হয়।
পুলিশ জানায়, সোমবার বিকেল সাড়ে পাঁচটার দিকে তিনি নাজিরবাজারে সড়ক পারাপার হচ্ছিলেন। এসময় সিলেটগামী দ্রæতগতির একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। এ অবস্থায় তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। পরে রাত ৯টার দিকে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
একই দিন সিলেট-তামাবিল মহাসড়কে ফের দুর্ঘটনায় পাঁচজন আহত হন। ১০ জুন সোমবার দুপুরে মহাসড়কের গোয়াইনঘাট উপজেলার বাঘের সড়ক এলাকায় এ ঘটনা ঘটে। পিকআপভ্যান ও যাত্রীবাহি লেগুনার ও একটি মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে এই দুর্ঘটনাটি ঘটেছে।