দৈনিক কাজির বাজারে সংবাদ প্রকাশের পর বাদাঘাট বাজারে মসলা মিলে মোবাইল কোর্টের অভিযান

12

বাবরুল হাসান বাবলু, তাহিরপুর

গত ১০ জুন দৈনিক কাজির বাজারে ভেজাল ও নি¤œমানের মসলায় সয়লাব তাহিরপুরের বাজার- শিরোনামে সংবাদ প্রকাশের পর বুধবার দুপুরে বাদাঘাট বাজারের মসলা মিলগুলোতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। সে সময় সাগর মসলা মিল, আয়েশা মসলা মিল ও হাবিবা মসলা মিল সহ ৩ টি মসলা মিলকে ৩ হাজার করে মোট ৯ হাজার টাকা জরিমানা করা হয়। মোবাইল কোর্টে নেতৃত্ব দেন সুনামগঞ্জ জেলা ভোক্তা অফিসের সহকারী পরিচালক আল আমিন, জেলা নিরাপাদ খাদ্য অফিসার শরীফ উদ্দিন ও সিভিল সার্জন প্রতিনিধি।
মোবাইল কোর্ট পরিচালনা শেষে জেলা ভোক্তা অফিসের সহকারী পরিচালক গণমাধ্যমকর্মীদের জানান, মসলায় ভেজাল মেশানোর একটি ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেই সাথে গণমাধ্যমেও ভেজাল মসলায় সয়লাভ শিরোনামে নামে সংবাদ প্রকাশের পর আজ আমরা মাঠ পর্যায়ে অভিযানে নেমেছি। এ অভিযান অব্যাহত থাকবে। লাইসেন্স না থাকার কারণে এবং স্যাঁতস্যাঁতে পরিবেশে মসলা ভাঙ্গানোর কারণে আমরা ৩ টি মসলা মিলকে জড়িমানা করেছি।
উল্লেখ্য সম্প্রতি বাদাঘাট বাজারে আব্দুল হান্নানের মসলা মিলে মসলায় ভেজাল মেশানোর সময়ের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। সেই সাথে একাধিক গণমাধ্যমে এ সংবাদটি প্রচার হয়। এর পর থেকেই আব্দুল হান্নানের মসলা মিলটি এখন পর্যন্ত বন্ধ রয়েছে।