টিলা ধসে নিহতদের ঘটনায় জেলা ও মহানগর বিএনপির শোক ও উদ্বেগ প্রকাশ

12

সিলেট নগরীর চামেলীবাগ এলাকায় টিলা ধসে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেট মহানগর বিএনপির নেতৃবৃন্দ।
সোমবার (১০ জুন) এক শোকবার্তায় মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী এ ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করে নিহতদের আত্মার মাগফিরাত কামনা এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। এছাড়াও আহতদের সুস্থতা কামনা করেন।
এদিকে তিনজন নিহত হওয়ার ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করে নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী।
গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃবৃন্দ গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, সিলেটে টিলা ধসে মৃত্যুর ঘটনা এটি প্রথম নয়। স্থানীয় প্রশাসনের অবহেলার কারনে বার বার এমন মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটছে। সরকার দলের ছত্রছায়ায় সিলেটের সর্বত্র অবাধে পাহাড় ও টিলা কাটা হচ্ছে। পরিবেশ অধিদপ্তরের পেছনে বছরের জনগনের কোটি কোটি টাকা খরচ হচ্ছে, অথচ এই পরিবেশ অধিদপ্তর পাহাড় ও টিলা কাটার বিরুদ্ধে কোন কার্যকর প্রদক্ষেপ নিচ্ছে না। টানা বৃষ্টি শুরু হওয়ার পর সিটি কর্পোরেশন বা স্থানীয় প্রশানের পক্ষ থেকে টিলার পদদশে বসবাসকারীদের সরানোর উদ্যোগ নেয়া তো দূরে থাক তাদেরকে সতর্ক করতে মাইকিংও করা হয়নি। সর্বপোরি সিটি কর্পোরেশন ও স্থানীয় প্রশাসনের উদাসিনতার কারনেই এই মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে।
বিএনপির নেতৃবৃন্দ এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে, এই অতিবৃষ্টির সময়ে যেসব স্থানে এখনো মানুষ পাহাড়-টিলার পদদেশ বসবাস করছেন তাদেরকে দ্রæত নিরাপদ দূরত্বে সরিয়ে নেয়ার জন্য কার্যকর প্রদক্ষেপ নেয়ার আহবান জানান। বিজ্ঞপ্তি