উপকার ভোগীদের সেবা প্রদানে সংশ্লিষ্টদের দায়িত্বশীল হতে হবে -মোহাম্মদ শহীদুল ইসলাম

2

 

সিলেট বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক মোহাম্মদ শহীদুল ইসলাম বলেছেন, সমাজের সুবিধা বঞ্চিত, বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী নাগরিকদের সামাজিক নিরাপত্তা বেস্টনীর আওতায় সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে সমাজ সেবা অধিদপ্তর বিভিন্ন ভাতা কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। সে জন্য এজেন্ট ব্যাংকিং এর মাধ্যমে ভাতা প্রদান নিশ্চিত করণে, বিকাশ, নগদ ও ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং থেকে উপকার ভোগীরা ভাতা গ্রহণ করেছেন। কিন্তু ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং, নগদ, বিকাশ ইত্যাদির মাধ্যমে সেবা গ্রহিতারা বিভিন্ন প্রতারণা, হয়রানী ও দুব্যবহারের শিকার হওয়ার অভিযোগ পেয়ে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সচিব পর্যায়ে সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে সভা হয়েছে। সভায় সংশ্লিষ্টরা ভাতা গ্রহীতাদের ভাতা প্রদান সহজিকরণসহ সেবা নিশ্চিতের আশ্বাস প্রদান করেছেন। তিনি সিলেট নগরীসহ বিভিন্ন উপজেলা পর্যায়ে এ সেবা নিশ্চিত করার আহবান জানিয়ে বলেন, যাতে এই সুবিধা বঞ্চিত উপকার ভোগীরা হয়রানীর শিকার না হয়। তিনি এজেন্ট তদারকি ও সেবার মান নিশ্চিত করতে সংশ্লিষ্ট এজেন্ট ব্যাংকিং এর দায়িত্বশীলদের প্রতি আহবান জানান।
৮ জুন শনিবার সকালে শেখঘাট জেলা সমাজ সেবা কার্যালয় মিলনায়তনে আয়োজিত সেমিনারে ভার্চুয়াল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সেমিনারে উপস্থিত উপকার ভোগীরা তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।
সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আব্দুর রফিকের সভাপতিত্বে ও সহকারী পরিচালক মোহাম্মদ রফিকুল হকের সঞ্চালনায় শহর সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে আয়োজিত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন শহর সমাজসেবা কার্যালয়ের সমাজসেবা অফিসার আবদুল্লাহ আল জুবায়ের।
সেমিনারে অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারি পরিচালক (অর্থ ও প্রশাসন) মোহাম্মদ নাজিম উদ্দিন, রেজিস্ট্রেশন অফিসার আবু ইউসুফ, ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং এর বিভাগীয় ইনচার্জ আব্দুস সালাম, সিনিয়র সাংবাদিক হাজী এম. আহমদ আলী, সমাজসেবা কর্মচারী কল্যাণ সমিতি সিলেট জেলা শাখার সভাপতি মোঃ আবুল কালাম, সাধারণ সম্পাদক সাহেদ আরবী, এনটিভি ইউরোপ প্রতিনিধি আশরাফুল ইসলাম ইমরান, উপকার ভোগী সুফিয়া বেগম, খোকন মিয়া, কাওছার আহমদ। বিজ্ঞপ্তি