এবারও সিলেট ফায়ার সার্ভিস স্টেশনে পানি

11

স্টাফ রিপোর্টার

সিলেট নগরীর তালতলা এলাকার সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ে প্রতিবছরের ন্যায় এবারও পানি উঠেছে। এবারও এর ব্যতিক্রম হয়নি। সুরমা নদী উপচে পানি ঢুকে ফায়ার সার্ভিস এ স্টেশনটির নিন্মভাগ প্লাবিত হয়েছে।
বৃহস্পতিবার রাত থেকে ডুবতে শুরু করে ফায়ার সার্ভিসের তালতলা প্রধান স্টেশনটি। প্রতি বছর সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ে পানি উঠলেও ভ‚মি উঁচুকরণের কোনো উদ্যোগ নেওয়া হয় না।
সংশ্লিষ্টরা জানান, বৃহস্পতিবার রাত থেকে পানি উঠতে শুরু করে ফায়ার সার্ভিসের সিলেটের প্রধান স্টেশনে। ইতোমধ্যে পানি ফায়ার সার্ভিসের ব্যারাকেও উঠে গেছে। তাই এ স্টেশন থেকে মেশিনারিজ ২৭ নম্বর ওয়ার্ডের আলমপুর স্টেশনে নিয়ে রাখা হয়েছে। পানি আরও বাড়লে গাড়িসহ সবকিছু অন্যত্র নিয়ে রাখতে হবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. বেলাল হোসেন। সেই সঙ্গে কর্মীদের আপাতত সিলেট জেলা স্টেডিয়ামে অস্থায়ীভাবে থাকার ব্যবস্থা করা হচ্ছে বলে তিনি জানান।
সিলেট সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ডের অন্তর্গত ফায়ার সার্ভিসের মূল স্টেশন। ওই ওয়ার্ডের কাউন্সিলর শান্তনু দত্ত শন্তু বলেন, ফায়ার সার্ভিসের তালতলা স্টেশনটির পেছন দিয়ে বয়ে যাওয়া বৈঠাখাল ছড়াটি সরাসরি সুরমা নদীর সঙ্গে যুক্ত রয়েছে। সুরমা নদীর পানি বাড়ায় ফায়ার স্টেশনে পানি ওঠে। সুরমার পানি কমলে পানি নেমে যাবে, আর পানি বাড়লে ফায়ার সার্ভিস ব্যারাকসহ তালতলা পয়েন্ট এলাকা ডুবে যায়। এ অবস্থায় ফায়ার সার্ভিস স্টেশনের যন্ত্রপাতি ও আবাসন স্থানান্তর ছাড়া বিকল্প উপায় নেই।