শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন নগদ অর্থ সার বীজ বিতরণ

16

 

কালবৈশাখি ও শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের মধ্যে ঢেউটিন ও নগদ অর্থ এবং সার বীজবিতরণ করেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী সিলেট ১ আসনের এমপি ড. একে আব্দুল মোমেন।
সোমবার (৮ এপ্রিল) সিলেট সদর উপজেলা প্রশাসন আয়োজিত খারিপ-১ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় বীজ-সার ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতায় ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করা হয়।
এতে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্র বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ড. এ কে আব্দুল মোমেন এমপি, বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ। প্রধান অতিথির বক্তব্যে ড. মোমেন বলেন, আওয়ামী লীগ সরকার দেশ ও মানুষের কথা সবসময় ভাবে। সেজন্য যেকোন প্রাকৃতিক দুর্যোগে জনগণের কষ্টের সময় পাশে থেকে তাদের দু:খ লাঘবে সচেষ্ট থাকে। সিলেট সদর উপজেলা নির্বাহী অফিসার নাছরীন আক্তারের সভাপতিত্বে ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হিরন মাহমুদের পরিচালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার অপূর্ব লাল সরকার।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মিল্লাত আহমদ চৌধুরী, জেলা আওয়ামী লীগে সহসভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক হিরণ মিয়া, সাবেক চেয়ারম্যান সামসুল ইসলাম টুনু মিয়া, সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট আফসর আহমদসহ বিভিন্ন ইউপি চেয়ারম্যানগণ এবং উপজেলার বিভিন্ন দপ্তরের কর্র্কতাবৃন্দ। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন উপজেলা জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুর রহমান, গীতা পাঠ করেন তাপস পাল। অনুষ্ঠানে ৬৩ টি পরিবারকে ১ বান করে ঢেউটিন ও নগদ ৩ হাজার টাকা, ৪ হাজার পরিবারকে ১০ কেজি করে জিআর চাল, ১১ হাজার ১০০টি দরিদ্র পরিবারকে ঈদুল আযহা উপলক্ষে ১০ কেজি করে মোট ১ শত ১১ মেট্রিক টন ভিজিএফ চাল, ১০০ টি পরিবারকে নগদ ৩ হাজার টাকা করে মোট ৩ লক্ষ টাকা বিতরণ করা হয়। সেইসাথে ২ হাজার ৩৫০ পরিবার প্রত্যেককে ৫ কেজি আউশ ধানের বীজ, ১০ ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।