আ.লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে সবচেয়ে কম সিলেটে

5

কাজির বাজার ডেস্ক
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য (এমপি) পদের জন্য তিন দিন ধরে দলীয় মনোনয়ন ফরম বিক্রি করছে আওয়ামী লীগ। নির্বাচনে লড়তে এই তিন দিনে ঢাকা বিভাগ থেকে সবচেয়ে বেশি ক্ষমতাসীন দলটির ফরম কিনেছেন মনোনয়ন প্রত্যাশীরা। এদিকে, সিলেট বিভাগের ক্ষেত্রে এ চিত্রটা ঠিক উল্টো। বিক্রির শুরুর দিন থেকে এখন পর্যন্ত সিলেট বিভাগ থেকে সবচেয়ে কম ফরম কিনেছেন মনোনয়ন প্রত্যাশীরা।
সোমবার (২০ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের মনোনয়ন ফরম বিক্রির বিভিন্ন বুথ থেকে এ তথ্য জানা গেছে। খোঁজ নিয়ে জানা গেছে, গত ১৮ নভেম্বর থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন ফরম বিক্রি করছে আওয়ামী লীগ। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কার্যালয়ে আটটি বিভাগের জন্য ১০টি বুথ চালু করা হয়েছে।
মনোনয়ন ফরম বিক্রির বুথের সূত্র মতে, ঢাকা বিভাগে সবচেয়ে বেশি ৬২৪টি মনোনয়ন ফরম বিক্রি করা হয়েছে। এছাড়া চট্টগ্রাম বিভাগে ৫৭১টি, খুলনা বিভাগে ৩৭৪টি, বরিশাল বিভাগে ২৩০টি, রংপুর বিভাগে ২৭৩টি, রাজশাহী বিভাগে ৩৬৪টি ও ময়মনসিংহ বিভাগে ২৬৮টি মনোনয়ন ফরম বিক্রি করা হয়েছে। আর সিলেট বিভাগে সবচেয়ে কম ১৫০টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। শনিবার (১৮ নভেম্বর) মনোনয়ন ফরম বিক্রির শুরুর দিন থেকে সোমবার বিকেল ৩টা পর্যন্ত মোট ২৮৫৮টি ফরম বিক্রি হয়েছে।
এর আগে, শনিবার সকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম শুরু করে আওয়ামী লীগ। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনয়ন ফরম সংগ্রহের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম শুরু করা হয়। এরপর থেকে প্রতিদিন উৎসবের আমেজে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন মনোনয়ন প্রত্যাশীরা। এবার দলটির মনোনয়ন ফরমের দাম নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার টাকা।