শ্রীমঙ্গলে রেললাইনের ওপর থেকে এইচএসসি পরীক্ষার্থীর মরদেহ উদ্ধার

7

শ্রীমঙ্গল প্রতিনিধি

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে রেললাইনের ওপর থেকে দুই হাত ও পেট কাটা অবস্থায় শান্ত দেবনাথ নামে এক এইচএসসি পরীক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছে রেলওয়ে পুলিশ। বুধবার সকালে ময়নাতদন্তের জন্য মরদেহ মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তার আগের দিন গত মঙ্গলবার রাত ১২টার দিকে শ্রীমঙ্গলের ভাড়াউড়া চা বাগান এলাকায় রেললাইন থেকে মরদেহটি উদ্ধার করা হয়।
নিহত শিক্ষার্থী শান্ত দেবনাথের বাড়ি জেলার রাজনগর উপজেলার রাজনগর গ্রামের নিখিল দেবনাথের ছেলে। এবারের এইচএসসি পরীক্ষায় মৌলভীবাজার সরকারি কলেজ থেকে তার অংশ নেওয়ার কথা ছিল।
শ্রীমঙ্গল রেলওয়ে থানার উপপরিদর্শক (এসআই) রকিবুল ইসলাম জানান, খবর পেয়ে শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের পূর্ব দিকের আউটার সিগনালের পাশে চা বাগান এলাকায় রেললাইন থেকে মরদেহটি উদ্ধার করা হয়। নিহতের পেট, বাম হাত কনুই থেকে এবং ডান হাত বাহু থেকে বিচ্ছিন্ন অবস্থায় ছিল। পরে রাত ১২টার দিকে মরদেহ উদ্ধার করে নিয়ে আসা হয়।
নিহতের চাচাতো ভাই শিমুল দেবনাথ বলেন, শান্ত দেবনাথ প্রতিদিন বিকালে খেলাধুলার জন্য বাইরে গেলেও সন্ধ্যায় বাড়ি ফিরে আসে। গত মঙ্গলবার অনেক রাত হয়ে পড়লেও সে বাড়িতে ফিরে না আসায় আমরা সব আত্মীয়-স্বজনের বাড়ি, থানা, হাসপাতালে খোঁজ নেই। এরই মধ্যে রাত ১১টার দিকে পুলিশ মোবাইল ফোনে কল করে তার মাকে জানায় শ্রীমঙ্গলে রেললাইনের ওপরে তাকে মৃত অবস্থায় পাওয়া গেছে। খবর পেয়ে আমি শ্রীমঙ্গলে এসে ভাইয়ের মরদেহ শনাক্ত করেছি। শান্ত কোনোদিন বাড়িতে না বলে দূরে কোথাও যায়নি।
শ্রীমঙ্গল রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর সাব্বির আলী বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ট্রেনে কাটা পড়ে শান্ত দেব মারা গেছেন।