বিশ্বকাপে চমক দেখানো ডাচ ফরোয়ার্ড এখন লিভারপুলের

4

স্পোর্টস ডেস্ক :
প্রতিবারই বিশ্বকাপের পর বদলে যায় ট্রান্সফার মার্কেটের হিসাব-নিকাশ। এবারও তাই হচ্ছে।
কাতার বিশ্বকাপে চমক দেখানো নেদারল্যান্ডসের ফরোয়ার্ড কোডি গাকপোকে দলে ভেড়ালো লিভারপুল। সেজন্য ডাচ ক্লাব পিএসভিকে ৫০ মিলিয়ন পাউন্ড (প্রায় ৬৪০ কোটি টাকা) দিতে হয়েছে তাদের।
চলতি মৌসুমে ফরোয়ার্ড লাইনে চোট সমস্যায় ভুগছে লিভারপুল। সাদিও মানের উত্তরসূরি হিসেবে যাদের ভাবা হচ্ছিল সেই লুইস দিয়াজ ও দিয়োগো জতা মাঠের বাইরে ছিটকে গেছেন লম্বা সময়ের জন্য। সেজন্য এই দলবদলে আক্রমণভাগের খেলোয়াড়দের ওপর আগ্রহ দেখায় অলরেডরা। ক্লপের পছন্দে বেছে নেওয়া হয় গাকপোকে।
বিশ্বকাপে এবার তিনটি গোল করেছেন গাকপো। তিনটিই গ্রæপ পর্বের ম্যাচে। তাছাড়া পিএসভিতেও দুর্দান্ত ছন্দে ছিলেন ২৩ বছর বয়সি ফরোয়ার্ড। ডাচ লিগে এবার ১৪ ম্যাচে ৯ গোলের পাশাপাশি ১২ টি অ্যাসিস্ট করেন তিনি। বিশ্বকাপের সময় তাকে নিয়ে ডাচ অধিনায়ক ভার্জিল ফন ডাইক বলেছিলেন, ‘সে খুবই ভালো একজন খেলোয়াড় এবং ভালো ছেলেও। মাঠে সে যা দেখিয়েছে সেটা অনুশীলনেই আমরা দেখেছি। এখনো তার মধ্যে অনেক সম্ভাবনা আছে এবং আশা করি আমাদের হয়ে সে এই পারফরম্যান্স ধরে রাখতে পারবে।’
জাতীয় দলের মতো এখন ক্লাব ফুটবলেও গাকপোর সতীর্থ হচ্ছেন ডাইক। গতকাল অ্যাস্টন ভিলার বিপক্ষে প্রিমিয়ার লিগের ম্যাচে একটি গোলও করেন এই ডিফেন্ডার। ভিলা পার্কে অনুষ্ঠিত সেই ম্যাচে ৩-১ গোলের জয় পায় লিভারপুল। ১৫ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে আছে তারা। অন্যদিকে ওয়েস্ট হামকে একই ব্যবধানে হারিয়েছে শীর্ষে থাকা আর্সেনাল। ১৫ ম্যাচে এখন ৪০ পয়েন্ট গানারদের।