নগরী থেকে বিভিন্ন শ্রেণীর সরকারী বই জব্দ, আটক ২

2

স্টাফ রিপোর্টার :
নগরীর পশ্চিম কাজিরবাজার থেকে সরকারী মাধ্যমিকের বিভিন্ন শ্রেণির বইসহ একটি পিকআপ জব্দ করেছে কোতোয়ালি থানা পুলিশ। এ সময় সরকারি বই বিক্রির সঙ্গে জড়িত একজন ও পিকআপ চালককে আটক করা হয়েছে।
শনিবার সকাল সাড়ে ১০টার দিকে কাজিরাবাজার এলাকা থেকে এ পিকআপ ও বইগুলো জব্দসহ তাদের আটক করা হয়। বই বিক্রির সঙ্গে জড়িত আটক ব্যক্তির নাম আনোয়ার হোসেন। তবে গাড়ী চালকের নাম পরিচয় জানা যায়। বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ।
তিনি জানান, মাধ্যমিকের বিভিন্ন শ্রেণির পিকআপ ভর্তি বেশ কিছু বই গোয়াইনঘাট থেকে চুরি করে নিয়ে এসে কাজিরবাজারে ভাঙাড়ির দোকানে বিক্রি হচ্ছে- এমন খবর পেয়ে আমরা অভিযান চালিয়ে বইগুলো জব্দ করি এবং আনোয়ার হোসেন ও পিকআপ চালককে আটক করি। এ বিষয়ে জেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় থেকে আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেওয়া হচ্ছে।
এদিকে একটি সূত্র জানিয়েছে- গোয়াইনঘাট উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের নৈশপ্রহরী শাহাব উদ্দিন গোডাউন থেকে বইগুলো বিক্রি করে দিয়েছিলেন। গতকাল শনিবার সকালে এসব বইয়ের খোঁজ করা হলে ওই নৈশপ্রহরীকে জিজ্ঞাসা করলে প্রথমে তিনি অস্বীকার করেন। পরে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে শাহাব উদ্দিন বলেন- বন্যার পানিতে ভিজে যাওয়া কিছু বই তিনি বিক্রি করে দিয়েছেন। এ ঘটনায় জেলা শিক্ষা কার্যালয় থেকে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।