মাদকমুক্ত সমাজ গড়তে সুশিক্ষার বিকল্প নাই -ড. অরূপ রতন চৌধুরী

5
মাদকদ্রব্য ও নেশা নিরোধ সংস্থা-মানস এর উদ্যোগে আয়োজিত মাদক বিরোধী আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক একুশে পদকপ্রাপ্ত শব্দ সৈনিক বীর মুক্তিযোদ্ধা ড. অরূপ রতন চৌধুরী।

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক একুশে পদকপ্রাপ্ত শব্দ সৈনিক বীর মুক্তিযোদ্ধা ড. অরূপ রতন চৌধুরী বলেছেন, মাদককে নির্মূল করতে না পারলে নাগরিক ও সামাজিক উন্নয়নের কোনো অগ্রগতি সম্ভব নয়। তাই প্রথমেই আমাদের সন্তান, স্বজন ও প্রতিবেশী সহ যুবসমাজকে মাদকমুক্ত করতে হবে। এবং প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপশি নৈতিক শিক্ষার প্রতি সকল অভিভাবকদের জোর দিতে হবে। সুশিক্ষা এবং সচেতনতাই হচ্ছে মাদকমুক্ত সমাজ গড়ার হাতিয়ার।
২৪ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বিশ^নাথ উপজেলার লামাকাজী ইউনিয়নের আকিলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঠে মাদকদ্রব্য ও নেশা নিরোধ সংস্থা-মানস এর উদ্যোগে আয়োজিত মাদকবিরোধী আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এ সময় শিক্ষা ব্যবস্থার উন্নয়নের লক্ষে আকিলপুর এলাকায় একটি উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রতিষ্ঠা করার ঘোষণা করেন একুশে পদকপ্রাপ্ত শব্দ সৈনিক বীর মুক্তিযোদ্ধা ড. অরুপ রতন চৌধুরী।
আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে কবি ও শিক্ষানুরাগী মুহবুর রহমান কিরন এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন, লামাকাজী ইউপি চেয়ারম্যান কবীর হোসেন ধলা মিয়া, সিলেট জেলা মানস’র সভাপতি হেলাল আহমদ, কবি ও সাংবাদিক হৃষীকেশ রায় শংকর, সিলেট মহানগর মানস’র সভাপতি সন্তোষ রঞ্জন পাল। বক্তব্য রাখেন, ১৯৯০ এরং স্বৈরাচার আন্দোলনের নেতা নজরুল ইসলাম, মিহির মোহন, স্বেচ্ছাসেবক লীগ নেতা জহির উদ্দিন, পুলক ভট্টাচার্য্য, মধাব আচার্য্য, আশরাফুল আলম। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, লালা মিয়া, অনজু আচার্য্য, জিষু, আচার্য্য, দিলারা বেগম, সান্তা রানী বর্ধন। শুরুতে কোরআন তেলাওয়াত করেন মৌলভী জৈন উদ্দিন ও গীতা পাঠ করেন মদন মোহন কলেজের প্রভাষক তপন চন্দ্র পাল। অনুষ্ঠানে সংবর্ধিত অতিথিদের সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। বিজ্ঞপ্তি