উৎসবমুখর পরিবেশে নগরীতে প্রথমদিনে করোনার টিকা পেল ২ সহস্রাধিক শিক্ষার্থী

3
সিলেট অগ্রগ্রামী স্কুলে শিক্ষার্থীদের করোনার ভ্যাকসিন দেয়া হচ্ছে। ছবি- মামুন েেহাসেন

স্টাফ রিপোর্টার :
নগরীতে প্রথমদিনে ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ২ হাজার ১২১ জন শিক্ষার্থী করোনার টিকা পেয়েছে। সোমবার ১৩ ডিসেম্বর উৎসবমুখর পরিবেশে স্কুল শিক্ষার্থীরা টিকা গ্রহণ করে। তাদের প্রত্যেকের বয়স ১২ থেকে ১৭ বছর।
সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, ব্ল-বার্ড স্কুল অ্যান্ড কলেজ, সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও পুলিশ লাইনস উচ্চ বিদ্যালয়ে বুথ করে টিকা দেওয়া হয়। এতে স্বাস্থ্য সংশ্লিষ্টরা ছাড়াও স্কুলের শিক্ষক, বিএনসিসি ও রেডক্রসের সদস্যরা সহযোগিতা করেন। পর্যায়ক্রমে আরও তিনদিন ওই কেন্দ্রগুলোতে টিকা দেওয়া হবে। চারটি স্কুলের শিক্ষার্থীদের টিকাগ্রহণ শেষ হওয়ার পর অন্য স্কুলের শিক্ষার্থীরা ওই কেন্দ্রগুলোতে টিকা নিতে পারবে বলে জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম।
তিনি জানান, প্রথম পর্যায়ে নগরীতে ২৫ হাজার ৫শ শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে।
জানা গেছে, প্রথমদিন ২ হাজার ২২১ জনের মধ্যে ছাত্র ১ হাজার ২৫ জন ও ছাত্রী ১ হাজার ৯৬ জন। এরমধ্যে সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে ৫৮০, অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ে ৫৬৩, ব্লুবার্ড স্কুলে ৪৭৩ ও পুলিশ লাইনস উচ্চ বিদ্যালয়ে ৫০৫ জনকে টিকা দেয়া হয়েছে। সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবির খান জানিয়েছেন, প্রথমদিন ৯ম ও দশম শ্রেণির শিক্ষার্থীরা টিকা নিয়েছেন। ১৪ ও ১৮ ডিসেম্বর অন্যান্য শ্রেণির শিক্ষার্থীরা টিকা নেবেন।