বাসা থেকে ডেকে নিয়ে সালুটিকরে তরুণীকে গণধর্ষণ, ধর্ষক গ্রেফতার

9

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমায় বাসা থেকে ডেকে নিয়ে সালুটিকর এলাকায় এক তরুণী গণধর্ষনের শিকার হয়েছে। এ ঘটনায় পুলিশ এক ধর্ষককে গ্রেফতার করেছে। গত শুক্রবার বেলা ২ টার দিকে দক্ষিণ সুরমা থানা পুলিশ সালুটিকর পুলিশ ফাঁড়িতে উপস্থিত হয়ে ভিকটিম (১৭) এবং আসামী রায়হান উদ্দিনকে (২০) থানায় নিয়ে আসে। গ্রেফতারকৃত রায়হান গোয়াইনঘাট থানার নন্দিরগাঁও গ্রামের ইমাম উদ্দিনের পুত্র।
পুলিশ জানায়, ১৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৬ টার দিকে বাদিনীর মেয়ে এর সহিত মোবাইল ফোনে পরিচয় হওয়া সুবাদে আসামী রায়হান উদ্দিন তাকে দেখা করার কথা বলে দক্ষিণ সুরমা থানার মুছারগাঁওস্থ বাদিনীর ভাড়াটিয়া বাসা হতে ডেকে বাইপাস রোডে নিয়ে যায়। সেখানে পূর্ব থেকে রাখা একটি সিএনজি অটোরিক্সায় অজ্ঞাতনামা আরো ২/৩ জনের সহযোগীতায় জোরপূর্বক তরুণীকে উঠিয়ে নিয়ে এয়ারপোর্ট থানার ছালিয়া এলাকার সালুটিকর পুরাতন খেয়াঘাটস্থ শামীম মিয়ার আলজান্নাত ইষ্টার্ন ক্রাশার মিলের ভিতরে নিয়ে যায়। সেখানে মামলার ২নং আসামী কবির হোসেন (২৫) আলজান্নাত ইষ্টার্ন ক্রাশার মিলের স্টাফদের অবস্থানের কক্ষে নিয়ে ভিকটিম ও রায়হানকে সেখানে নিয়ে রাখে। পরে রায়হান উদ্দিন উক্ত কক্ষে ভিকটিমকে আটক রেখে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক একাধিকবার ধর্ষণ করে। পরে কবির হোসেন রায়হান উদ্দিনকে কক্ষ থেকে বের করে দিয়ে ভিকটিমের ইচ্ছার বিরুদ্ধে সেও একাধিকবার তাকে ধর্ষণ করে।
স্থানীয় জনগণ ভিকটিমকে উক্ত কক্ষে দেখতে পেয়ে সন্দেহবশত: আটক করে তাকে জিজ্ঞাসা করলে, তার ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করার বিষয়টি তাদেরকে জানায়। পরে স্থানীয় পুলিশ’কে অবগত করেন তারা। শুক্রবার ১৭ সেপ্টেম্বর বেলা ২ টার দিকে স্থানীয় পুলিশ টিম ঘটনাস্থলে এসে আসামী রায়হান ও ভিকটিমকে সালুটিকর পুলিশ ফাঁড়িতে নিয়ে যায়। পরে খবর পেয়ে দক্ষিণ সুরমা থানা পুলিশের একটি দল সালুটিকর পুলিশ ফাঁড়িতে গিয়ে ভিকটিম এবং আসামী রায়হান উদ্দিনকে থানায় নিয়ে আসে।
এ ঘটনায় ভিকটিমের মা বাদি হয়ে আসামীদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে দক্ষিণ সুরমা থানায় একটি মামলা দায়ের করেন। যার নং ১৯ (১৮-০৯-২০২১)। গতকাল শনিবার গ্রেফতারকৃত আসামী রায়হান উদ্দিনকে আদালতে সোপর্দ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালুকদার।