সপ্তাহ খানেকের মধ্যে ব্যাটিং কোচ চূড়ান্ত করবে বিসিবি

14

স্পোর্টস ডেস্ক :
আগামী অক্টোবর-নভেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ রয়েছে বাংলাদেশের। এই সিরিজ খেলতে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে শ্রীলঙ্কায় যাবে টাইগাররা। তবে, এই সিরিজ শুরুর আগে নতুন চিন্তায় বিসিবি। কারণ, দায়িত্ব ছেড়েছেন বাংলাদেশ দলের ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি। তাই এখন নতুন ব্যাটিং কোচ খুঁজছে বিসিবি।
তবে, এবার ব্যাটিং কোচ যেই হোক না কেন, তাকে দীর্ঘ মেয়াদের জন্য নিয়োগ দিতে চায় বিসিবি। রবিবার সংবাদমাধ্যমকে এ কথা জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তিনি বলেছেন, ইতোমধ্যে তিন থেকে চারজনের সঙ্গে কথা হয়েছে। সপ্তাহ খানেকের মধ্যে ব্যাটিং কোচ চূড়ান্ত করা হবে। এবার যাকে নিয়োগ দেয়া হবে তাকে দীর্ঘমেয়াদের জন্যই নিয়োগ দেয়া হবে।
আকরাম খান বলেন, ‘ম্যাকেঞ্জি যখন আমাদের জানিয়েছে যে, তিনি আর আমাদের সঙ্গে থাকছেন না, তখন থেকেই আমরা ব্যাটিং কোচ খুঁজছি। তিন-চারজনের নাম এসেছে। যে বাংলাদেশ ক্রিকেটের জন্য ভালো হবে ওকে আমরা নেব। আমাদের হাতে যেহেতু সময় আছে, আমরা ৭-৮ দিনের মধ্যে কথা বলে বিবেচনা করে সিদ্ধান্ত নেব। আমরা দীর্ঘমেয়াদের জন্যই ভাবছি।’
২০১৮ সালের জুলাইয়ে বাংলাদেশ দলের ব্যাটিং কোচের দায়িত্ব নিয়েছিলেন ম্যাকেঞ্জি। ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেট পর্যন্ত তার সঙ্গে চুক্তি করা হয়েছিল। এরপর বিসিবি তার কাজে সন্তুষ্ট হয়ে আরও দুই বছরের জন্য চুক্তি বাড়িয়ে ২০২১ সাল পর্যন্ত করে। তবে করোনার কারণে দীর্ঘ বিরতির পর আর দলের সঙ্গে যোগ দিতে রাজি হননি তিনি। পরিবারকে সময় দিতে বাংলাদেশ দলের ব্যাটিং কোচের পদ থেকে সরে দাঁড়ান ম্যাকেঞ্জি।