মাধবপুরে প্রথম বারের মতো করোনায় আক্রান্ত একজন

11

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জের মাধবপুর উপজেলায় প্রথম করোনা আক্রান্ত হয়েছেন একজন। তিনি দরিদ্র পরিবাবের মধ্যেবয়সী নারী। উপজেলার বহরা ইউনিয়নের ঘিলাতলী গ্রামের বাসিন্দা জ্বর-কাশি নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে প্রয়োজনীয় চিকিৎসা নিয়ে বাড়ি চলে যান। গত সোমবার তার নমুনা পরীক্ষার জন্য সিলেট পাঠানো হয়। বুধবার রাত পোনে ১২ টার তার রিপোর্ট করোনা পজিটিভ আসে।
মাধবপুর স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের লোকজন রির্পোট পজেটিভ আসার পরপরই করোনা আক্রন্ত নারীকে বাড়ি থেকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
প্রশাসন করোনা আক্রান্ত নারীর বাড়ি লকডাউন করেছে। প্রথম করোনা আক্রান্তের খবরে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।
মাধবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইশতাক মামুন জানান, ওই নারীর শরীরে তেমন উপসর্গ ছিল না। সামান্য জ্বর ছিল, চিকিৎসা নিয়ে বাড়ি চলে যান। তার নমুনা সংগ্রহ করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বুধবার রাত পৌনে ১২টার দিকে ওই নারীর রিপোট পজেটিভ ধরা পড়ে। রিপোট পাওয়ার পরপরই তাকে বাড়ি থেকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
বর্তমানে ওই নারী আইসোলেশনে আছেন বলে জানা গেছে।
স্বাস্থ্য কর্মকর্তা জানান, এ পর্যন্ত ৪৭ জনের করোনা পরীক্ষা করানো হয়। মাধবপুর উপজেলায় এই প্রথম এ নারীর করোনা শনাক্ত হয়। প্রশাসন ওই গ্রামের কয়েকটি বাড়ি লকডাউন করেছে।
মাধবপুর থানার অফিসার ইনর্চাজ মোঃ ইকবাল হোসেন সত্যতা নিশ্চিত করেছেন।