২৪ সেপ্টেম্বর ঐতিহাসিক রেজিষ্ট্রারী মাঠে নতুন ইতিহাস সৃষ্টি করতে হবে -আবুল কাহের শামীম

12

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম বলেছেন, গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার ঐতিহাসিক রেজিষ্ট্রারী মাঠে বিএনপির বিভাগীয় মহাসমাবেশকে জনসমুদ্রে পরিণত করতে হবে। সকল উপজেলা ও পৌরসভায় সাধারণ মানুষের সাথে বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের গণসংযোগ বৃদ্ধি করতে হবে। যে কোন মূল্যে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে দেয়া ফরমায়েসী সাজা বাতিল ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এবং গণতন্ত্র পুনরুদ্ধারের স্বার্থে এই সমাবেশকে সফল করতে হবে।
তিনি গতকাল শুক্রবার আগামী ২৪ সেপ্টেম্বর রেজিষ্ট্রারী মাঠে বিএনপির বিভাগীয় মহাসমাবেশ সফলের লক্ষ্যে জেলা বিএনপির আওতাধীন সকল উপজেলা ও পৌর কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। নগরীর সোবহানীঘাটস্থ জেলা সভাপতির বাসভবনে সাধারণ সম্পাদক আলী আহমদের পরিচালনায় অনুষ্ঠিত মত বিনিময় সভায় ২৪ সেপ্টেম্বরের বিভাগীয় মহাসমাবেশ সফল করার জন্য শাখা নেতৃবৃন্দদেরকে প্রয়োজনীয় দিকনির্দেশনা ও প্রচার পত্র প্রদান করা হয়।
সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, জেলা সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাহির চৌধুরী, জেলা সহ-সভাপতি ও বালাগঞ্জ উপজেলা সভাপতি কামরুল হুদা জায়গীরদার, জেলা সহ-সভাপতি একেএম তারেক কালাম, বিশ্বনাথ উপজেলা সভাপতি জালাল উদ্দিন চেয়ারম্যান, ওসমানীনগর উপজেলা সভাপতি সৈয়দ মোতাহির আলী, জৈন্তাপুর উপজেলা সভাপতি এনায়েত উল্লাহ, ফেঞ্চুগঞ্জ উপজেলা সভাপতি সুফিয়ানুল করিম চৌধুরী, কোম্পানীগঞ্জ উপজেলা সভাপতি মোঃ শাহাবুদ্দিন, গোলাপগঞ্জ উপজেলা ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ আব্দুল গফুর, জেলার সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ খান জামাল, সদর উপজেলা সাধারণ সম্পাদক আবুল কাশেম, দক্ষিণ সুরমা উপজেলা সাধারণ সম্পাদক শামীম আহমদ, জেলা দফতর সম্পাদক এডভোকেট মোঃ ফখরুল হক, যুব বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান, স্বাস্থ্য,সম্পাদক আ.ফ.ম কামাল, বিয়ানীবাজার পৌর সভাপতি আবু নাসের পিন্টু, বিশ্বনাথ উপজেলা সাধারণ সম্পাদক লিলু মিয়া, জকিগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক শফিকুর রহমান, ওসমানীনগর সাধারণ সম্পাদক তাজ মোঃ ফখর উদ্দিন, ফেঞ্চুগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক তসিলম আহমদ নিহার, জকিগঞ্জ পৌর সাধারণ সম্পাদক আব্দুস শাকুর, বিয়ানীবাজার পৌর সাধারণ সম্পাদক মিজানুর রহমান রুমেল, কোম্পানীগঞ্জ উপজেলা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী আকবর, বিএনপি নেতা শাহ আলম স্বপন, মাহবুবুল হক চৌধুরী (ভিপি মাহবুব), জেলা সহ-দফতর সম্পাদক আব্দুল মালেক, বিএনপি নেতা মোঃ শাহপরান, হেলালুজ্জামান হেলাল, বালাগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিব, বিএনপি নেতা চৌধুরী মোঃ সুহেল, মনিরুজ্জামান উজ্জল, কানাইঘাট পৌর বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান ডিপজল, বিএনপি নেতা জসিম উদ্দিন, আতাউর রহমান, শফিকুর রহমান টুটুল, আব্দুল মজিদ ও শাহীন আহমদ প্রমুখ।
এদিকে ২৪ সেপ্টেম্বর সিলেট রেজিষ্ট্রারী মাঠে বিএনপির বিভাগীয় মহাসমাবেশ সফলের লক্ষ্যে প্রচারপত্র বিতরণ করবে মহানগর বিএনপি। আজ (শনিবার) সকাল ১১টার সময় নগরীর কোর্টপয়েন্ট (মধুবন মার্কেটের সম্মুখ) থেকে প্রচার পত্র বিতরণ শুরু হবে।
এতে যথা সময়ে উপস্থিত থাকার জন্য মহানগর বিএনপি, ২৭টি ওয়ার্ড, মহানগর আওতাধীন বিএনপির অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন মহানগর সভাপতি নাসিম হোসাইন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকী।
৭, ৮ ও ৯নং ওয়ার্ড বিএনপি : বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ২৪ সেপ্টেম্বরের সিলেট বিভাগীয় মহাসমাবেশ সফলের লক্ষ্যে প্রস্তুতি সভা করেছে সিলেট মহানগরের ৭,৮ ও ৯নং ওয়ার্ড বিএনপি। গতকাল রাতে নগরীর মদীনা মার্কেট এলাকায় উক্ত সভা অনুষ্ঠিত হয়। ৯নং ওয়ার্ড বিএনপির সভাপতি ও মহানগর সহ-সভাপতি আমির হোসেনের সভাপতিত্বে ও ওয়ার্ডের সাধারণ সম্পাদক একেএম ফজলুল হকের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মহানগর বিএনপির সহ-সভাপতি জিয়াউল হক জিয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক ও ৭, ৮ ও৯নং ওয়ার্ডের সমন্বয়ক এমদাদ হোসেন চৌধুরী। সভায় আগামী ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার বেলা ২টায় ঐতিহাসিক রেজিষ্ট্রারী মাঠের বিভাগীয় সমাবেশকে সর্বাত্মকভাবে সফল করার লক্ষ্যে বিস্তারিত পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। প্রতিটি ওয়ার্ডে পাড়ায় পাড়ায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিভাগীয় সমাবেশ সফলের লক্ষ্যে গণসংযোগ কর্মসূচী পালনের সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ৭নং ওয়ার্ড বিএনপির সভাপতি লল্লিক আহমদ চৌধুরী, ৮নং ওয়ার্ড সভাপতি আব্দুল হাদী মাসুম, বিএনপি নেতা জাহাঙ্গীর আলম, মো: আবুল হোসেন, মোঃ মানিক মিয়া, ৭নং ওয়ার্ড সাধারণ সম্পাদক এম. মখলিছ খান, স্বেচ্ছাসেবক দল নেতা আজিজ খান সজীব, বিএনপি নেতা আলী হোসেন মুক্তার, সবুর আহমদ, কাজী নঈমুল আলম, সিরাজ খান, একরাম হোসেন মারুফ, ছানাউল হক, যুবদল নেতা জামাল আহমদ খান, বিএনপি নেতা আবু সুফিয়ান, আব্দুল আউয়াল মেম্বার, আব্দুল জব্বার তুতু, হাফিজুর রহমান, আজাদুর রহমান আজাদ, রাব্বানী, আলী রাজ রাজন ও কবির আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি