৩ মামলায় খালেদা জিয়ার জামিন আদেশ আজ

22

কাজিরবাজার ডেস্ক :
কুমিল্লায় হত্যা ও বিস্ফোরক আইনে দায়ের করা ২ টি এবং নড়াইলে মানহানির ১টি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে। আজ সোমবার এ বিষয়ে আদেশের দিন ধার্য করেছেন আদালত।
রবিবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। আজই কুমিল্লায় হত্যা ও নড়াইলে মানহানির মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর শুনানি শেষ হয়।
৩ টি মামলাতেই বিএনপি চেয়ারপারসনের জামিন আবেদনের বিষয়ে সোমবার আদালত আদেশ দেবে বলে আইনজীবীরা জানিয়েছেন।
খালেদা জিয়ার মামলার ৩টির মধ্যে গত ২৪ মে কুমিল্লার হত্যা মামলায় আসামি ও রাষ্ট্রপক্ষের শুনানি শেষ হয়েছিল। আইনজীবীরা জানিয়েছিলেন, রবিবার বাকি ২ মামলার শুনানি শেষে তিনটি মামলায় একসঙ্গে আদেশ দেয়া হবে। এর আগে কুমিল্লা ও নড়াইলের মামলা ৩টিতে গত ২০ মে হাই কোর্টে জামিনের আবেদন করেন বিএনপি চেয়ারপারসন।
এদিকে গত ১৬ মে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে দেওয়া হাইকোর্টের জামিন বহাল রাখেন আপিল বিভাগ। তবে তার কারামুক্তির জন্য আরও ছয়টি মামলায় জামিন নিতে হবে। পাশাপাশি চারটি মামলায় হাজিরা পরোয়ানা প্রত্যাহারের প্রয়োজন রয়েছে।
অপরদিকে কুমিল্লা ও নড়াইলের এই ৩টি মামলা ছাড়াও আরও দুটি মামলায় জামিন চেয়ে খালেদা জিয়া হাইকোর্টে আবেদন করেছেন। সেগুলো এখনও শুনানিতে আসেনি।