হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের নদী খনন কাজ পরিদর্শন

0
6

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে নদী খনন কাজ পরিদর্শন করা হয়েছে। শুক্রবার খালিয়াজুরী উপজেলার কৃষ্ণপুর থেকে শাল্লা উপজেলার মামুদনগর পর্যন্ত নদী খনন কাজ দেখা হয়।
জানা যায়, গত ফেব্র“য়ারি মাস থেকে কাজ শুরু হয়ে ৪০ কি: মিটারের মধ্যে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত প্রায় ২২ কি:মি: নদী খনন কাজ করা হয়েছে। তবে খনন কাজের মাঠি ফেলা নিয়ে জনমনে নানা প্রশ্ন রয়েছে। খনন কাজে নিয়োজিত তিনটি ড্রেজারের মধ্যে ০১টি চালু পাওয়া যায়। প্রতিনিধি দল খননকাজে নিয়োজিত কর্মী ও কৃষ্ণপুর বাজারে সাধারণ মানুষের সাথে খনন কাজ নিয়ে কথা বলন। স্থানীয় জনগণকে তাদের কাজ বুঝে নেওয়ার জন্য আহ্বান জানানো হয়। এবং খননকৃত মাঠি ফেলার জায়গা দেওয়ার জন্য তাদের আহ্বান জানানো হয়।
হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দেন কেন্দ্রেীয় কমিটির সিনিয়র সহসভাপতি বীল মুক্তিযোদ্ধা আবু সুফিয়ানের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন, সদস্য অধ্যক্ষ মো. রবিউল ইসলাম, কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক সালেহীন চৌধুরী শুভ, সাংগঠনিক সম্পাদক (দিরাই-শাল্লা) একে কুদরত পাশা, দিরাই উপজেলা যুগ্ম আহ্বায় তোরণ মিয়া, সদস্য সচিব সামছুল ইসলাম সরদার খেজুর, শাল্লা উপজেলার আটগাঁও ইউনিয়ন সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম।