সুনামগঞ্জে নকল সোনা ও ভারতীয় মদ সহ দুই জন গ্রেফতার

0
10

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন নকল সোনা ও ভারতীয় মদ নহ দুইজরকে গ্রেফতার করেছে। গ্রেফতার কৃতরা হলো, সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার লামাশানিয়া গ্রামের মৃত শামসুল আলমের পুত্র মো. শিব্বির আহমদ (২৮) ও নুরুল আমীনের পুত্র রুবেল মিয়া (২২)।
জানা যায়, ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, সুনামগঞ্জ এর অধীনস্থ নারায়নতলা বিওপির টহল কমান্ডার হাবিলদার মোঃ হোসেন আলী এর নেতৃত্বে একটি টহল দল ১৮ অক্টোবর সীমান্ত পিলার ১২১৩/৫-এস এর নিকট হতে আনুমানিক ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে গুচ্ছগ্রাম নামক স্থান হতে ২.১ কেজি নকল স্বর্ণ ও ১টি মোটর সাইকেলসহ ২ জন আসামী গ্রেফতার করে। আটককৃত নকল স্বর্ণ এবং মোটর সাইকেলের আনুমানিক মূল্য ১লাখ ৫২ হাজার ১শ টাকা।
অপর দিকে মাটিরাবন বিওপি নায়েব সুবেদার মোঃ দোলোয়ার হোসেন এর নেতৃত্বে একটি টহল দল ১৮ অক্টোবর সীমান্ত পিলার ১১৮৯/৭-এস এর নিকট হতে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে কড়াইগড়া নামক স্থান হতে ৪৮ বোতল ভারতীয় অফিসার চয়েস মদ আটক করে, যার মূল্য ৭২ হাজার টাকা, চাঁনপুর বিওপি নায়েক মোঃ নুরে আলম এর নেতৃত্বে একটি টহল দল ১৮ অক্টোবর সীমান্ত পিলার ১২০২/১২-এস এর নিকট হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বারেকটিলা নামক স্থান হতে ৪২ বোতল ভারতীয় অফিসার চয়েস মদ আটক করে, যার মূল্য ৬৩ হাজার টাকা, চিনাকান্দি বিওপি নায়েক মোঃ আরমান হোসেন এর নেতৃত্বে একটি টহল দল ১৯ অক্টোবর সীমান্ত মেইন পিলার ১২০৯ এর নিকট হতে আনুমানিক ৮০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নতুন মধ্যনগর নামক স্থান হতে ৩৪ বোতল ভারতীয় ম্যাগ ডুয়েল মদ আটক করে, যার মূল্য ৫১ হাজার টাকা।
এ ব্যাপারে মামলা দায়ের পূর্বক পরবর্তী আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে । ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন সুনামগঞ্জ এর অধিনায়ক লেঃ কর্ণেল নাসির উদ্দিন আহমেদ, পিএসসি বিষয়টি নিশ্চিত করে বলেন, বিজিবির টহল দল দুই চোরাকারবারীকে গ্রেফতার করে বিজিবির উপস্থিতি টের পেয়ে অন্য চোরাকারবারীরা উক্ত ভারতীয় অফিসার চয়েস মদ ফেলে পালিয়ে যায় এবং পরবর্তীতে বিজিবি সদস্যগণ পরিত্যক্ত অবস্থায় বর্ণিত মালামাল আটক করে।
লেঃ কর্ণেল নাসির উদ্দিন আহমেদ, পিএসসি বলেন, সীমান্ত এলাকায় অবৈধ অনুপ্রবেশ, সকল ধরনের চোরাচালান এবং অন্যান্য যে কোন অপতৎপরতা রোধে ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিশেষ অভিযান পরিচালনাসহ সকল ধরনের তৎপরতা কঠোরতার সাথে অব্যাহত রেখেছে।