সিলেট বিভাগ গণদাবী ফোরামের সভা ॥ ওসমানী বিমানবন্দর থেকে সকল আন্তর্জাতিক রুটে ফ্লাইট চালুর দাবী

0
1

সিলেট বিভাগ গণদাবী ফোরামের এক সভায় বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ.কে.এম শাহজাহান কামালকে সিলেটবাসীর পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে অবিলম্বে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দর থেকে সকল আন্তর্জাতিক রুটে সরাসরি ফ্লাইট চালু এবং আভ্যন্তরিন রুটে ফ্লাইট সংখ্যা বৃদ্ধির দাবী জানানো হয়েছে। গতকাল ৯ আগষ্ট বৃহস্পতিবার বিকেলে সিলেট বিভাগ গণদাবী ফোরামের উদ্যোগে সুরমা ম্যানশনস্থ কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় উপরোক্ত দাবী জানানো হয়।
সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেটের সভাপতিত্বে এবং সিলেট জেলা সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলনের উপস্থাপনায় সভায় ডিজিট্যাল সরকার ক্ষমতায় থাকা সত্ত্বেও ইন্টারনেটের গতি কমানোর কারণে সরকারী-বেসরকারী অফিস-আদালত, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যাংক বীমা ইত্যাদিতে কার্যক্রম ব্যাহত হচ্ছে। এ জন্য ইন্টারনেটের গতি বৃদ্ধি করার দাবী জানানো হয়। সিলেট বিভাগের সর্বত্র বিদ্যুতের লোডশেডিং ও লো-ভোল্টেজের কারণে সকল ক্ষেত্রে কাজকর্ম ব্যাহত হচ্ছে। সরকারী-বেসরকারী হাসপাতাল, আদালত, মানুষের বাসাবাড়ী ইত্যাদিতে পানি সংকটের কারণে মানুষের দুর্ভোগ বৃদ্ধি পেয়েছে। তাই নিরববিচ্ছন্নভাবে বিদ্যুৎ সরবরাহের দাবী জানানো হয়। বিশ^ আদিবাসী দিবস উপলক্ষে সকল আদিবাসীকে অভিনন্দন জানিয়ে সিলেটের সকল আদিবাসী সম্প্রদায়ের শিক্ষা, চিকিৎসা সহ সকল অধিকার নিশ্চিত করার জন্য দাবী জানানো হয়। বিশ^ জ¦ালানি নিরাপত্তা দিবস উপলক্ষে সকল জ¦ালানি বিক্রয়, বিতরণ ও উৎপাদনকারী প্রতিষ্ঠানে ভোক্তা অধিকার নিশ্চিতকল্পে জ¦ালানীর মান ও সঠিক পরিমাপ নিশ্চিত করার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবী জানানো হয়। বিশ^ জ¦ালানি নিরাপত্তা দিবস উপলক্ষে সিলেট বিভাগে সর্বত্র গ্যাসের আবেদনকারীদের মধ্যে গ্যাস সংযোগ প্রদানের দাবী জানানো হয়। এছাড়া পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রবাসী জনগোষ্ঠী অধ্যুষিত সিলেট বিভাগে প্রবাসীদের আগমন বৃদ্ধি পাওয়ার সাথে সাথে শহর ও গ্রাম এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাই, রাহাজানী ইত্যাদি বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে প্রবাসীসহ সকল জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত করা, আসন্ন ঈদুল আযহা উপলক্ষে সিলেট বিভাগে সর্বত্র নিরববিচ্ছিন্নভাবে বিদ্যুৎ সরবরাহ, কুরবানীর হাটে ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তার স্বার্থে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য দাবী জানানো হয়।
সভায় বক্তব্য রাখেন সিলেট বিভাগ গণদাবী ফোরামের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজা, সিলেট মহানগর শাখার সভাপতি শামীম হাসান চৌধুরী এডভোকেট, দেওয়ান মসুদ রাজা চৌধুরী, সিলেট জেলা সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, আবেদ আক্তার চৌধুরী, যুব সংগঠক কয়েছ আহমদ সাগর প্রমুখ। বিজ্ঞপ্তি