সিলেট বিভাগ গণদাবী ফোরামের সভা ॥ সিলেটে অবিলম্বে বিদ্যুতের লোডশেডিং বন্ধের দাবী

0
6

সিলেট বিভাগ গণদাবী ফোরামের এক সভায় বলা হয়, সিলেট বিভাগে বিদ্যুতের লোডশেডিংয়ের কারণে ব্যবসা প্রতিষ্ঠানসহ জনসাধারণ মারাত্মক দুর্ভোগের সম্মুখীন। এহেন অবস্থা নিরসনে সিলেট বিভাগে ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট ও লোডশেডিং বন্ধ করে নিরববিচ্ছিন্নভাবে বিদ্যুৎ সরবরাহের দাবী জানানো হয়। গতকাল ২০ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে নগরীর সুরমা ম্যানশনস্থ কার্যালয়ে সিলেট বিভাগ গণদাবী ফোরাম-এর আলোচনা সভায় বক্তাগণ এ দাবী জানান। সভায় বক্তাগণ বলেন, বিদ্যুতের ঘন ঘন লোডশেডিংয়ের কারণে অফিস-আদালতে স্বাভাবিক কাজকর্ম ও শিক্ষার্থীদের লেখাপড়া ব্যাহত, মানুষের ব্যবসা-বাণিজ্য ক্ষতিগ্রস্ত এবং হাসপাতালে চিকিৎসা কার্যক্রম ব্যাহত হয়ে জনজীবনে দুর্ভোগ চরম পর্যায়ে পৌঁছেছে।
সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেটের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সিলেট বিভাগে আশংকাজনকভাবে গুপ্ত হত্যা, চুরি-ডাকাতি, ছিনতাই বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে এ ব্যাপারে আইন-শৃঙ্খলা বাহিনীকে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য দাবী জানানো হয়। আসন্ন বোরো মৌসুম শুরুর পূর্বে সিলেট বিভাগে ভাটি এলাকায় বোরো চাষীদের মধ্যে বীজ, সার, কীটনাশকসহ কৃষি উপকরণ প্রদানের দাবী জানানো হয়। সরকার বিভিন্ন জেলায় একাধিক পাবলিক বিশ^বিদ্যালয় স্থাপনের উদ্যোগ নিলেও সিলেট বিভাগের সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় পাবলিক বিশ^বিদ্যালয় স্থাপন না করায় গভীর ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে চলতি সংসদে সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় একটি করে পাবলিক বিশ^বিদ্যালয় স্থাপনের বিল পাশ করার দাবী জানানো হয়। সরকারের এ মেয়াদে চলতি শিক্ষাবর্ষ থেকে সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলায় মেডিকেল কলেজের কার্যক্রম শুরু করার দাবী জানানো হয়। চলতি সংসদে পাশ হওয়া সিলেট মেডিকেল বিশ^বিদ্যালয় আইনের অধীনে উপাচার্য্য নিয়োগ করে অবিলম্বে মেডিকেল বিশ^বিদ্যালয়ের কার্যক্রম শুরু করার দাবী জানানো হয়। এছাড়া আসন্ন দুর্গা পূজা উপলক্ষে সংখ্যালঘু সম্প্রদায়ের সুবিধা বঞ্চিত মানুষের মধ্যে বিনামূল্যে খাদ্য সামগ্রী, বস্ত্র সামগ্রী ও নগদ অর্থ প্রদানের দাবী জানানো হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন সিলেট বিভাগ গণদাবী ফোরামের উপদেষ্টা পরিষদের সদস্য বদরুল আহমদ চৌধুরী এডভোকেট, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজা, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মহিউদ্দিন, সিলেট মহানগর শাখার সভাপতি শামীম হাসান চৌধুরী এডভোকেট, দেওয়ান মসুদ রাজা চৌধুরী, সিলেট জেলা সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, কয়েছ আহমদ সাগর, শরীফুল হুদা চৌধুরী এডভোকেট, আমীন তাহমীদ, তামীম চৌধুরী আপন, শওকত আলী প্রমুখ। বিজ্ঞপ্তি