সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ॥ জৈন্তাপুরে প্রবাসী হোসেন আহমদ হত্যা মামলার বাদীকে হুমকির অভিযোগ

0
4

স্টাফ রিপোর্টার :
জৈন্তাপুরের প্রবাসী হোসেন আহমদ হত্যা মামলার প্রধান আসামি উপজেলার মল্লিফৌদ গ্রামের মৃত ওয়াজিদ আলীর পুত্র লিয়াকত আলীর বিরুদ্ধে বাদী ও সাক্ষীদেরকে হুমকি এবং মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে মামলার বাদী জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের লামা মহাইল গ্রামের বাসিন্দা মো. আমিন আহমদ এ অভিযোগ করেন।
লিখিত বক্তব্যে আমিন আহমদ বলেন, তার প্রবাসী ভাই হোসেন আহমদ দেশে ছুটিতে এসে ব্যবসার জন্য তাকে কিছু অর্থ দেন। এ অর্থ দিয়ে ব্লু-প্লেনেট হসপিটালিটি কোম্পানী লিঃ এর মালিকানাধীন সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার শ্রীপুর আসামপাড়া মৌজায় কিছু জমি ক্রয়ের জন্য ব্যবসায়িক অংশীদার হন। গত ৩ ডিসেম্বর তিনি এবং তার দুই ভাই হোসেন আহমদ ও শামীম আহমদসহ ব্যবসায়িক অংশীদারদেরকে নিয়ে তাদের ক্রয়কৃত জমি পরিদর্শনে যান। সেখানে যাওয়ার পর লিয়াকত আলী, মুসলিম আলী, ইসমাইল আলীসহ তাদের সঙ্গীয়রা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে তাদের উপর অতর্কিত হামলা চালায়। হামলায় তিনি ও তার দুই ভাই ও ব্যবসায়িক অংশীদারসহ প্রায় ২০ জনের অধিক রক্তাক্ত গুরুতর আহত হন। স্থানীয় লোকজন তাদেরকে চিকিৎসার জন্য সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় ৩ ডিসেম্বর রাত ৮ টার দিকে হোসেন আহমদ মৃত্যুবরণ করেন। এ ঘটনায় তিনি বাদী হয়ে গত ৬ ডিসেম্বর জৈন্তাপুর মডেল থানায় লিয়াকত আলীকে প্রধান আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলা নং-০৬।
তিনি বলেন, লিয়াকত আলী উচ্চ আদালত থেকে জামিন নিয়ে প্রকাশ্যে তাকে ও মামলার স্বাক্ষীদেরকে হত্যার হুমকি এবং মামলাকে প্রভাবিত করার চেষ্টা করছে। এছাড়াও মামলার স্বাক্ষীদেরকে ইতোমধ্যে মিথ্যা মামলা দায়ের করে হয়রানি শুরু করে দিয়েছে। এতে তারা এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। পাশাপাশি এই ঘটনাটিকে রাজনৈতিক রং দিয়ে ফায়দা হাসিলের চেষ্টা করা হচ্ছে। তিনি বলেন, আদৌ এটি কোন রাজনৈতিক ঘটনা নয়।
এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট মুরব্বি সিরাজুল হক সিরাই, আলহাজ্ব আলাউদ্দিন, আলহাজ্ব আতাউর রহমান, আব্দুল কাদির, ফারুক আহমদ, শাহেদ আহমদ, আনোয়ার হোসেন, কুতুব উদ্দিন, জাকারিয়া মাহমুদ, শামীম আহমদ, এরশাদুল আলম চৌধুরী, শামীম আহমদ, শাহীন আহমদ, জাহিদুল ইসলাম জাহিদ, জসীম উদ্দিন প্রমুখ।