সমকাল সম্পাদক গোলাম সারওয়ার আর নেই

0
6

কাজিরবাজার ডেস্ক :
দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারের জীবনাবসান হয়েছে। সিঙ্গাপুরের একটি হাসপাতালে মারা গেছেন তিনি। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)
সোমবার সিঙ্গাপুরের স্থানীয় সময় রাত ১১টা ২৫ মিনিটে (বাংলাদেশ সময় ৯টা ২৫ মিনিট) এই প্রখ্যাত সাংবাদিক শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
হৃদরোগের পাশাপাশি নিউমোনিয়া ও ফুসফুসের জটিলতায় ভুগছিলেন সারওয়ার। তার অবস্থার অবনতি হলে গতকাল বিকাল পাঁচটায় করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) লাইফ সাপোর্টে নেওয়া হয় এই প্রবীণ সাংবাদিককে।
উন্নত চিকিৎসার জন্য গত ৩ আগষ্ট মধ্যরাতে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে নেওয়া হয় সারওয়ারকে। পরদিন সকালে তাকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।
সিঙ্গাপুরে নিউমোনিয়া সংক্রমণ হ্রাসের পাশাপাশি সারওয়ারের ফুসফুসে জমে থাকা পানিও কমে গিয়েছিল। হার্টও স্বাভাবিকভাবে কাজ করছিল। কিন্তু রবিবার হঠাৎ করে তার রক্তচাপ কমে যায়। কিডনিও স্বাভাবিকভাবে কাজ করছিল না।
এর আগে গত ২৯ জুলাই মধ্যরাতে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন দেশবরেণ্য এই সাংবাদিক। তিনি জাতীয় দৈনিক পত্রিকার সম্পাদকদের সংগঠন সম্পাদক পরিষদেরও সভাপতি।
সম্পাদক গোলাম সারওয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, এই স্বনামধন্য সাংবাদিকের মৃত্যুতে দেশের সংবাপত্র জগতের এক অপূরণীয় ক্ষতি হলো।
দেশের প্রগতীশীল ও গণতান্ত্রিক আন্দোলনে গোলাম সারওয়ারের অংশগ্রহণের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের চেতনা তুলে ধরতে গোলাম সারওয়ার ছিলেন উচ্চকণ্ঠ। প্রধানমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানান।