শাবি প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন ॥ সভাপতি জিয়া, স¤পাদক জুনেদ

0
16

শাবি থেকে সংবাদদাতা :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের ১৫তম কার্যনির্বাহী কমিটির নির্বাচন স¤পন্ন হয়েছে। নির্বাচনে সভাপতি হিসেবে জিয়াউল ইসলাম (আমাদের সময়) ও সাধারণ স¤পাদক হিসেবে জুনেদ আহমদ (ভোরের কাগজ) নির্বাচিত হয়েছেন।
বৃহ¯পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শাবি প্রেসক্লাব কার্যালয়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শেষে কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৮’র প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মুহাম্মদ মুহসিন আজিজ খান ফলাফল ঘোষণা করেন।
এছাড়া নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক করিমা বেগম এবং সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক আশীষ কুমার বণিক।
অন্যান্য পদে নির্বাচিতরা হলেন- সহ-সভাপতি রিফাত আল মামুন (ইনকিলাব), যুগ্ম-স¤পাদক সাফকাত মনজুর (সবুজ সিলেট), কোষাধ্যক্ষ এনামুল হাসান (নয়াদিগন্ত), দপ্তর স¤পাদক মেহেদী কবীর (যুগান্তর), কার্যনির্বাহী সদস্য ইমরান হোসাইন (জনকন্ঠ), আরাফ আহমদ (মানবজমিন) ও মোয়াজ্জেম আফরান (সংবাদ) নির্বাচিত হয়েছেন।
নির্বাচন চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক-কর্মকর্তা, সরকারি-বেসরকারি সংস্থার কর্মকর্তারা নির্বাচন পর্যবেক্ষণ করেন। এদিকে নবগঠিত কমিটিকে তাৎক্ষণিক অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের অর্জন ও সাফল্য বিশ্ব দরবারে তুলে ধরতে অগ্রণী ভূমিকা পালন করছে শাবি প্রেসক্লাবে অন্তর্ভুক্ত সাংবাদিকরা। এছাড়া বিশ্ববিদ্যালয়কে স্বতঃস্ফূর্তভাবে এগিয়ে নিয়ে যেতে নবনির্বাচিত নেতৃবৃন্দ কাজ করে যাবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।
অন্যদিকে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মুহাম্মদ মুহসিন আজিজ খান সুষ্ঠুভাবে নির্বাচন স¤পন্ন হওয়ায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন সংগঠন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সংগঠনসহ শাহজালাল বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরাম, ঢাকা; নবনির্বাচিত নেতৃবৃন্দকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।