শতাধিক স্বাক্ষর গ্রহণের মধ্য দিয়ে সংস্কৃতি কর্মীদের ১ম দিনের কর্মসূচি শুরু

0
3

সংস্কৃতিকর্মীদের ঘোষিত কর্মসূচির প্রথম দিনে সিলেটের প্রায় শতাধিক সংস্কৃতি কর্মী অংশ নেয়। রবিবার (২ সেপ্টেম্বর) বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা শিল্পকলা একাডেমির প্রস্তাবিত অ্যাডহক কমিটি বাতিল এবং দ্রুত নির্বাচনের দাবিতে সিলেটে সংস্কৃতিকর্মীদের পক্ষে এই গণস্বাক্ষর কর্মসূচির আহবান করা হয়।
প্রকৃতির বৈরি পরিবেশেও সিলেটের শতাধিক কবি, ছড়াকার, শিল্পী, নাট্যকার সহ সংস্কৃতি অঙ্গনের অনেকেই কর্মসূচির প্রতি একাত্মতা প্রকাশ করে গণস্বাক্ষরে অংশ নেন।
রবিবার কর্মসূচির প্রথম দিনে স্বাক্ষরকারীরা হলেন-বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব এনামুল মুনির, ছড়াপরিষদ সিলেটের সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন জুয়েল, থিয়েটার ৭১ এর প্রিন্স সদরুজ্জামান চৌধুরী, গল্পকার ও সংগঠক নিখিল রায় পূজন, বঙ্গবন্ধু সাহিত্য পরিষদের ছড়াকার অজিত রায় ভজন, কণ্ঠ শিল্পী ও গীতিকার জামাল আহমদ, গীতিকার ও শিল্পী সিরাজ আনোয়ার, গীতিকবি ফাউন্ডেশনের শ্যামল সোম, প্রাকৃত প্রকাশের কবি মামুন সুলতান, প্রারম্ভিকা প্রকাশের কবি ধ্র“ব গৌতম, ছড়ামঞ্চের বাদশাহ গাজী, নাট্যমঞ্চের মো. রোকন উদ্দিন, এস এম শরীফুল ইসলাম তুহিন, সুমা রানী নাগ, ফারুক আহমদ, কবি বিনিয়ামিন রাসেল, প্রভাষক সৌদিপ মোহন মিহির, চন্দ্রবিন্দু সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম, কবি অজয় বৈদ্য অন্তর, নোলক কালচারাল একাডেমির নিলুফা সুলতানা লিপি,চাঁদের হাটের শরীফ গাজি, ফটো সাংবাদিক এমরান ফয়সল, চাঁদের হাটের মামুন গাজী ও কবি জয় নারায়ন ভট্টাচার্য্য প্রমুখ।
১ম দিনের কর্মসূচি’র সমাপ্তি ঘোষণা করেন সংস্কৃতি কর্মীদের পক্ষে দেবব্রত রায় দিপন। এদিকে আজ সোমবার (৩ সেপ্টেম্বর) এবং পরদিন মঙ্গলবার সকল সংস্কৃতিকর্মীদের একই স্থানে নির্ধারিত সময়ে গণস্বাক্ষর কর্মসূচিতে যোগ দেয়ার আহবান জানানো হয়েছে। বিজ্ঞপ্তি