রশিদপুরে তিন উপজেলাবাসীর মানববন্ধন

0
9

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
ঘনঘন সড়ক দুর্ঘটনা রোধে বিভিন্ন দাবিতে দক্ষিণ সুরমা, বিশ্বনাথ ও ওসমানীনগর সীমান্তের রশিদপুর পয়েন্ট মানববন্ধন কর্মসূচী পালন করেছেন ওই তিন উপজেলাবাসী। গতকাল শনিবার দুপুরে ‘সিলেট-ঢাকা মহাসড়ক’র রশিদপুর পয়েন্টে স্প্রীডব্রেকার, স্থায়ী ট্রাফিক পুলিশ নিয়োগ, গোলচত্তর স্থাপনের দাবিতে তারা এ মানববন্ধন কর্মসূচি পালন করেন। এরআগে গত ৩০অক্টোবর রশিদপুরে স্প্রীডব্রেকার, গোলচত্তর ও যাত্রী চাউনী নির্মাণের দাবি জানিয়ে সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বরাবরে একটি লিখিত আবেদনও করেছেন তারা।
জনমঙ্গল-রশিদপুর সমাজ কল্যাণ সংস্থা ও বৃহত্তর রশিদপুর এলাকাবাসীর ব্যানারে আয়োজিত মানববন্ধন কর্মসূচি পালনকালে বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেন। এ সময় তারা বলেন, স্প্রীডব্রেকার না থাকায় কিছুদিন পরপরই রশিদপুর পয়েন্টে বড়বড় সড়ক দুর্ঘটনা ঘটে, আর এতে ঝরে তাজা প্রাণ। তিন উপজেলাবাসীর দাবি, অকাল মৃত্যুর হাত থেকে বাঁচাতে হলে অচিরেই স্প্রীডব্রেকার ও ট্রাফিক পুলিশ নিয়োগ করতে হবে।
সংস্থার সভাপতি সাহিবুর রহমান সালামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আমির আলীর পরিচালনায় মানববন্ধন পূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন সমাজসেবক শেখ মো: আজাদ, উপজেলা বিআরডিবি চেয়ারম্যান মহব্বত আলী জাহান, প্রেসক্লাবের সভাপতি মোসাদ্দিক হোসেন সাজুল, সাংবাদিক তজম্মুল আলী রাজু, সংগঠক আনছার আলী, ইউপি সদস্য আব্দুল মোমিন মামুন, সংগঠক শেখ ফজর রহমান, হাবিবুর রহমান হাবিব, আসাদুজামান নূর আসাদ, শেখ কাউসার আলী ও মোসাঈদ আলী।