বড়লেখায় স্কুলে তোরণ নির্মাণ করে গ্রামবাসীর যাতায়াতের রাস্তা বন্ধ

0
8

বড়লেখা থেকে সংবাদদাতা :
বড়লেখা উপজেলার গাংকুল পঞ্চগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে স্কুলের গেইট নির্মাণ করে পশ্চিম গাংকুল গ্রামের ৩৫ পরিবারের চলাচলের রাস্তা বন্ধের অভিযোগ উঠেছে। ভুক্তভোগী এলাকাবাসী এ ব্যাপারে ইউএনও ও বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন বরাবরে লিখিত অভিযোগ করেছেন।
গ্রামবাসী স্বাক্ষরিত অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার দক্ষিণভাগ ইউনিয়নস্থ গাংকুল পঞ্চগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয়ের সম্মুখের রাস্তা দিয়ে পশ্চিম গাংকুল (টাঙ্গরতলী) গ্রামের ৩৫/৪০ পরিবারের লোকজন যুগের পর যুগ ধরে চলাচল করছেন। জনসাধারণের চলাচলের সুবিধার্থে এ রাস্তায় কাবিখা ও এডিপির অর্থায়নে কালভার্ট ও ইটসলিং করা হয়। সম্প্রতি স্কুল কর্তৃপক্ষ সড়কটির এ রাস্তার সিএন্ডবি সংযোগস্থলে পাকার তোরণ ও গেইট নির্মাণ করে তালাবদ্ধ করে রাখায় এলাকাবাসী চরম দুর্ভোগে পড়েন।
বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন বড়লেখা ও জুড়ী উপজেলা জয়েন্ট সেক্রেটারী এনামুল হাফিজ ফায়েক শতাধিক জনসাধারণের যাতায়াতের রাস্তাটি তালাবদ্ধ না করে উন্মুক্ত রাখার ব্যবস্থা নিতে প্রশাসন ও স্কুল কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানান।
প্রধান শিক্ষক আশরাফ হায়দার জানান, স্কুলের জায়গায় গেইট নির্মিত হয়েছে। কারো অসুবিধার কথা নয়। রাত বারোটা পর্যন্ত গেইট খোলা রাখা হয়।
ইউএনও সৈয়দ মোহাম্মদ আমিনুর রহমান জানান অভিযোগ তদন্ত করে গেইট তালাবদ্ধ রেখে জনসাধারণের চলাচলে ব্যাঘাত সৃষ্টির সত্যতা পেয়েছেন। জনস্বার্থে প্রশাসনিকভাবে ব্যবস্থা নেয়া হবে।