বিয়ানীবাজারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে প্রবাসী গ্রেফতার

0
10

বিয়ানীবাজার থেকে সংবাদদাতা :
সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হেয় ও কটুক্তি করে ভিডিও ভাইরালের অভিযোগে বিয়ানীবাজারে এক ব্রাজিল প্রবাসীকে গ্রেফতার করেছে পুলিশ।
বিয়ানীবাজার থানার পুলিশ জানান, মঙ্গলবার রাতে গ্রেফতারের পর গতকাল বুধবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়। গ্রেফতারকৃত শেখ হেলাল আহমদ বাদশা ওরফে খালেদ আহমদ বাদশা (৫১) উপজেলার খশিরবন্দ (হাতিটিলা) গ্রামের মৃত হাবিব আলীর ছেলে।
বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজালাল মুন্সি জানান, ওই ব্যক্তি মোবাইল ফোনে ভিডিও রেকর্ডের মাধ্যমে সম্প্রতি ইমো ও ওয়াটঅ্যাপে একটি ভিডিও ভাইরাল করে। ভিডিও চিত্রে সে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে অশুভনীয় ও অশ্লীল ভাষায় গালিগালাজ করা হয়। পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটুক্তি, আওয়ামী লীগের বিরুদ্ধে উস্কানী প্রদান, বাংলাদেশ পুলিশ বাহিনীকেও গালিগালাজ করা হয়। এ নিয়ে এলাকায় উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হলে পুলিশ ১৪ আগস্ট রাতে তাকে গ্রেফতার করে।
থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আরোও জানান, আসামি প্রাথমিক তদন্তে সে উক্ত ভিডিওটি নিজে রেকর্ড করিয়াছে এবং ২০১৫ সালে প্রবাসে (ব্রাজিল) থেকে মোবাইল ফোনের মাধ্যমে ভাইরাল করে বলে পুলিশের নিকট স্বীকার করে। তার বিরুদ্ধে বিয়ানীবাজার থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা রুজু করা হয়েছে।